× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ

কনজার্ভেটিভ পার্টি ছেড়ে লেবার পার্টিতে জন বারকো, সমালোচনা করলেন বরিসের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জুন ২০, ২০২১, রবিবার, ৬:২৮ অপরাহ্ন

কনজার্ভেটিভ পার্টি ছেড়ে লেবার পার্টিতে যোগ দিয়েছেন বৃটেনের হাউজ অব কমনসের সাবেক স্পিকার জন বারকো। একইসঙ্গে তিনি তীব্রভাবে মৌখিক আক্রমণ করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসনকেও। অবজার্ভারকে দেয়া এক সাক্ষাৎকারে রোববার তিনি বলেন, বরিস জনসনের অধীনে কনজার্ভেটিভ দল একটি প্রতিক্রিয়াশীল, পপুলিস্ট, জাতীয়তাবাদী ও জেনোফোবিক। এ খবর দিয়েছে আল-জাজিরা।
প্রায় ১০ বছর ¯িপকার হিসেবে দায়িত্ব পালন করেছেন বারকো। ২০১৯ সালে তিনি পদত্যাগ করেন। সাক্ষাৎকারে তিনি জানান, কয়েক সপ্তাহ পূর্বেই তিনি লেবার পার্টিতে যোগ দিয়েছেন। তিনি বিশ্বাস করেন, আদর্শিক দিক থেকে লেবার পার্টির সঙ্গে তার মিল রয়েছে। বারকো বলেন, আমি সাম্যতা, সামাজিক ন্যায় বিচার এবং আন্তর্জাতিকতাবাদে বিশ্বাস করি।
এটাই লেবার পার্টির আদর্শ। তিনি আরো বলেন, আমি এখন বুঝতে পারছি, এই সরকারকে অবশ্যই বদলাতে হবে। একমাত্র লেবার পার্টিই সফল হতে পারবে, আর কোনো যোগ্য বিকল্প নেই। বরিস জনসনের বিষয়ে বারকো বলেন, তিনি একজন সফল প্রচারক কিন্তু সরকার পরিচালনায় তিনি ব্যর্থ। আর ন্যয়সঙ্গত সমাজ প্রতিষ্ঠা নিয়ে কোনো ভিশন নেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Samsulislam
২০ জুন ২০২১, রবিবার, ৬:৫০

উনি কি জামাত হলেন?

Kazi
২০ জুন ২০২১, রবিবার, ৬:৪৪

Boris Johnson = Trump = Modi = Ugly mentality.

অন্যান্য খবর