× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৬ জুলাই ২০২১, সোমবার, ১৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ
লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচন

ভোটগ্রহণ শুরু, শতভাগ আশাবাদী নৌকার প্রার্থী

বাংলারজমিন

লক্ষ্মীপুর প্রতিনিধি
২১ জুন ২০২১, সোমবার

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন ও রামগতি এবং কমলনগর উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপর্ণূভাবে চলছে। সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়ছে। তবে পুরুষের চেয়ে নারীদের উপস্থিতি বেশি। এদিকে লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনে ইভিএমে ভোট হচ্ছে। এছাড়া ৬টি ইউপিতে ভোট হচ্ছে ব্যালটে। প্রতিটি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের টহল অব্যাহত রয়েছে।
তবে স্বাস্থ্যবিধি মেনে ভোট গ্রহণের কথা থাকলেও তা মানা হচ্ছে না। মাস্ক ছাড়াই ভোট দিতে যাচ্ছে ভোটাররা।
এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও জাতীয় পার্টির শেখ ফয়েজ উল্যাহ শিপন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২ হাজার ৯৬৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪ হাজার ৬৬৪ জন এবং নারী ভোটার ১লাখ ৯৮ হাজার ২৯৯ জন। কেন্দ্রের সংখ্যা রয়েছে ১৩৬টি।
এদিকে লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বিভিন্ন কেন্দ্র পরিদর্শন শেষে উত্তর টুমচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এসে শতভাগ জয়ের আশাবাদ ব্যক্ত করে সাংবাদিকদের জানান, নির্বাচিত হয়ে এলাকার উন্নয়নে কাজ করবেন। এছাড়া মানুষ উৎসবমুখর পরিবেশে কেন্দ্রে গিয়ে ভোট দিচ্ছেন বলে জানান তিনি।
জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ ও পুলিশ সুপার ড. এএইচ এম কামরুজ্জামান বলেছেন, অবাধ ও শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। কোথাও কোন ধররনে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সবাই নির্বিঘেœœ ও নিরাপদে যেন মানুষ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে। সে অনুযায়ী আইনশৃংখলা বাহিনী ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা নিয়োজিত রয়েছে। কোন ধরনের অপ্রীতি ঘটনার চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে বলে হুঁশিয়ারি দেন এ দুই কর্মকর্তা।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর