× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ

কলম্বিয়ার দুই গর্ব গুঁড়িয়ে জিতল পেরু

খেলা

স্পোর্টস ডেস্ক
২১ জুন ২০২১, সোমবার

গত আসরের রানার্সআপ পেরু। তবুও এই ম্যাচে ফেভারিট ছিল কলম্বিয়াই। সব সমীকরণ উল্টে জয় নিয়ে মাঠ ছেড়েছে পেরু। সোমবার ‘বি’ গ্রুপের ম্যাচে কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়েছে পেরু। আগের ১০ বারের দেখায় কখনই কলম্বিয়াকে হারাতে পারেনি পেরু। দারুণ জয়ে ঘুচিয়েছে সেই আক্ষেপ। সঙ্গে আসরে প্রথম জয়ের দেখা পেয়েছে তারা। কলম্বিয়ার আরেকটি গর্ব গুঁড়িয়ে দিয়েছে পেরু।
কোপা আমেরিকায় টানা সাত ম্যাচে গোল হজম করেছিল না কলম্বিয়া। যা আসরের সর্বোচ্চ। এর আগে ২০০১ ও ২০০৪ পর্যন্ত টানা সাত ম্যাচে ‘ক্লীনশিট’ রেখেছিল কলম্বিয়া। সেই রেকড এবার ছাড়িয়ে যাওয়ার সুযোগ ছিল তাদের। তবে ম্যাচের ১৭তম মিনিটেই কলম্বিয়ার জালে বল জড়ান সার্জিও পেনা। ৫৩তম মিনিটে মিগুয়েল বোর্হা সমতায় ফিরিয়েছিলেন কলম্বিয়াকে। পেরুর কাছে টানা ১০ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটা আর অক্ষত থাকেনি নিজেদের ভুলে। কর্ণার থেকে আসা বল ‘ক্লিয়ার’ করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন কলম্বিয়ার তারকা ডিফেন্ডার ইয়েরে মিনা। গ্রুপের আরেক ম্যাচে ২-২ গোলে ড্র করেছে ভেনেজুয়েলা-ইকুয়েডর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর