× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ১৮ জিলহজ্জ ১৪৪২ হিঃ

কিশোর গ্যাংয়ের ১৬ সদস্য অস্ত্রসহ আটক

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২২ জুন ২০২১, মঙ্গলবার

রাজধানীর হাজারীবাগ ও দারুস সালাম থানা এলাকা থেকে কিশোর গ্যাংয়ের ১৬ সদস্যকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা ‘ডন সাগর’ ও ‘মুন্না গ্রুপ’- নামে দুই গ্রুপের সদস্য। তাদের বয়স ১৮ বছরের নিচে। আটককৃতদের কাছ থেকে ১১টি ছুরি, একটি চাপাতি, তিনটি হোল্ডিং চাকু ও একটি ক্ষুর জব্দ করা হয়েছে। গতকাল আগারগাঁওয়ে র?্যাব-২ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ব্যাটালিয়নটির অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এসব তথ্য জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে লে. কর্নেল সাইফুল আলম জানান, কিশোর গ্যাং সদস্যরা বিভিন্ন দলে ভাগ হয়ে ডাকাতি, ছিনতাই, মাদক সেবন, ইভটিজিং, চাঁদাবাজিসহ নানা অপরাধ করে। কিশোররা টিকটক ও অন্যান্য  সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন ধরনের অপরাধে জড়িত থাকার কথা স্বীকারও করেছে।
তারা পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে অস্ত্রের ভয় দেখিয়ে মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন ও ল্যাপটপ ছিনিয়ে নেয়। গ্রুপের সদস্য কিশোর ও যুবকরা রাস্তায় পরিকল্পিতভাবে সংঘাত তৈরি করে, ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে। নিজেদের গ্রুপের আধিপত্য বজায় রাখতে তারা অন্য গ্রুপের সঙ্গে সংঘর্ষে জড়ায়।
গত এক মাসে তালিকাভুক্ত ১১টি কিশোর গ্যাংয়ের মোট ৬২ জনকে আটক করা হয়েছে। শুধু কিশোর গ্যাংয়ের সদস্যই নয়, তাদের পেছনে যারা ইন্ধনদাতা ও মদদদাতা হিসেবে কাজ করে, তাদের প্রত্যেকের বিরুদ্ধে অভিযান চলবে এবং আইনের আওতায় আনা হবে।
সংবাদ সম্মেলনে লে. কর্নেল সাইফুল আলম বলেন, বিভিন্ন মাধ্যমে তথ্য বিশ্লেষণ করে আসামিদের তালিকা  তৈরি করে কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গত রোববার দিবাগত রাতে রাজধানীর হাজারীবাগ ও দারুস সালাম থানা এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাং ‘ডন সাগর’ ও ‘মুন্না গ্রুপ’র ১৬ সদস্যকে দেশীয় অস্ত্রসহ আটক করা হয়েছে। আটককৃতরা হলো, সাগর (১৩), সরফরাজ আহমেদ রিমন (১৭), রায়হান (১৭), পলাশ  হোসেন (৩২), মুন্না (১৫), রাসেল (১৬), উজ্জ্বল হোসেন (১৪), শাকিল হাওলাদার (১৮), মুরাদ হোসেন (২০), মামুন খান (১৮), রিফাদ হোসেন (১৮), রায়হান (১৮), হাসান শেখ (১৯), হাসনাইন (১৯), নাসির উদ্দিন আলবানী (১৯) ও জয় চন্দ্র  ঘোষ (১৯)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর