× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

রূপগঞ্জে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহত

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে
২৩ জুন ২০২১, বুধবার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার রিয়াজ হোসেনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীরা তাকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে গুরুতর জখম করে। বর্তমানে তিনি রূপগঞ্জের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউসিতে চিকিৎসাধীন রয়েছেন। গত সোমবার মধ্যরাতে উপজেলার কাঞ্চন পৌরসভার খাপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। রিয়াজের সহকর্মী দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার জয়নাল আবেদীন জয় জানান, গত সোমবার রাতে ঢাকায় তাদের এক ছোট ভাইয়ের জন্মদিনের অনুষ্ঠান থেকে প্রাইভেটকারযোগে কাঞ্চনের বাড়িতে ফিরছিলেন তারা। রাত সোয়া ১২টার দিকে কাঞ্চন বাজারে রিয়াজ হোসেনকে নামিয়ে দেন জয়। পরে সেখান থেকে নিজ বাড়ি খাঁপাড়ায় যাওয়ার পথে অজ্ঞাত একদল সন্ত্রাসী রিয়াজ হোসেনের ওপর হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে মাথায় প্রচণ্ড বেগে আঘাত করে তাকে গুরুতর জখম করে।
রিয়াজের চিৎকারে পরিবারসহ আশপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা সটকে পড়ে। তাকে উদ্ধার করে প্রথমে সুফী দায়েমুদ্দিন হাসপাতালে পরে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানে তিনি নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন।
সাংবাদিক জয়নাল আবেদীন জয় আরও জানান, বেশ কয়েকদিন ধরেই সংবাদ প্রকাশের জের ধরে স্থানীয় সন্ত্রাসীরা নানাভাবে রিয়াজ ও তাকে হুমকি-ধমকি দিচ্ছিলো। এ ব্যাপারে পরিবারের  সদস্যদের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। চিকিৎসক প্রফেসর কিংসুক আবীর জানান, মাথায় প্রচণ্ড আঘাতের কারণে তার মাথার খুলি ফেটে গেছে। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এ ঘটনায় স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সকল সাংবাদিকরা আহত রিয়াজ হোসেনের পাশে দাঁড়িয়েছেন এবং ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন, সাংবাদিক রিয়াজ হোসেনর ওপর হামলাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর