× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ জুলাই ২০২১, বুধবার, ১৭ জিলহজ্জ ১৪৪২ হিঃ

যশোরে করোনা ও উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৩

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, যশোর থেকে
২৩ জুন ২০২১, বুধবার

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা ও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ১০ জন। উচ্চ ঝুঁকির কারণে যশোরের পাঁচ পৌরসভা ও ৯টি ইউনিয়নে লকডাউন সমপ্রসারণ করা হয়েছে। তবে লকডাউন কার্যকরভাবে মানছে না সাধারণ মানুষ যেকারণে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তবে প্রশাসন বলছে- লকডাউন কার্যকর করতে আরও কঠোরতা আরোপ করা হবে। সেই সঙ্গে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ তাদের।
স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ৫২৮ জনের নমুনা পরীক্ষা করে ২৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৮ শতাংশ। এ সময় মারা গেছেন ১০ জন।
এদের মধ্যে ৬ জন করোনা রোগী এবং অপর ৪ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১৩৭ জন।
এদিকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও দরিদ্রতার কারণে বাইরে  বেরিয়ে আসছে সাধারণ মানুষ। সেই সঙ্গে লকডাউন কার্যকর করতে আরও কঠোরতা আরোপের কথা বলেছেন তারা।
যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, উচ্চ ঝুঁকির কারণে যশোরের পাঁচ পৌরসভা ও ৯টি ইউনিয়নে লকডাউন সমপ্রসারণ করা হয়েছে। লকডাউন কার্যকরভাবে না মানায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর