× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

নবীনগরে আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

বাংলারজমিন

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
২৩ জুন ২০২১, বুধবার

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার জিনোদপুর ইউনিয়নের নবগঠিত নতুন আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন একই ইউনিয়নের আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা। গতকাল বিকালে উপজেলার বাঙ্গরা বাজারের নিউওয়ে ওয়ালী আহাম্মদ চেয়ারম্যান প্লাজার সামনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। জিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ নেতা হারুনূর রশিদ, আবুল হোসেন তনু, নাছিম সরকার, আব্দুল কুদ্দুস, খোরশেদ আলম, আব্দুল কাদির সরকার, যুবলীগ নেতা মাজহারুল হক চঞ্চল সরকার, বিল্লাল হোসেন, মনির হোসেন, নাছির উদ্দিন, সুমন খানসহ স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য জিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনূর রশিদ বলেন, দুর্দিনের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে অনুপ্রবেশকারী ও সুবিধাভোগীদের দিয়ে গত ১৬ই জুন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ হালিমের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ৪১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর থেকেই সোস্যাল মিডিয়াসহ সর্বমহলের নবগঠিত এই আহ্বায়ক কমিটি নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। বিতর্কিত, অযোগ্য, সুবিধাবাদী, নব্য অনুপ্রবেশকারী এবং বিগত স্থানীয় সরকার নির্বাচনে নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থানকারী, অন্যদল থেকে আগতদের সর্বাধিক গুরুত্ব দিয়ে এবং জ্যেষ্ঠতার তোয়াক্কা না করে এ কমিটি গঠিত হয়েছে। এতে প্রকৃত ও ত্যাগী নেতাকর্মী এবং দলের সমর্থকদের মধ্যে চরম হতাশা স্থবিরতা দেখা দিয়েছে। কমিটিতে ত্যাগী ও বিগত স্থানীয় নির্বাচনে যারা নৌকার পক্ষে কঠোরভাবে অবস্থান করেছে তাদেরকে বঞ্চিত করা হয়েছে।
তিনি স্থানীয় সাংসদ মো. এবাদুল করিম বুলবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমান বাদল এবং সাধারণ সম্পাদক এমএ হালিমসহ সকল সিনিয়র নেতৃবৃন্দের নিকট জিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগকে সুসংগঠিত করতে অনতিবিলম্বে এই বিতর্কিত এবং অগ্রহণযোগ্য আহ্বায়ক কমিটি স্থগিত বা বাতিল করে পুনরায় যুগোপযোগী ও সর্বজন গ্রহণযোগ্য একটি কমিটি উপহার দিয়ে নেতাকর্মী ও সমর্থকদের হতাশা লাঘব করার আহ্বান জানান। এছাড়াও অনতিবিলম্বে এই আহ্বায়ক কমিটি স্থগিত বা বাতিল না করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন উপস্থিত আওয়ামী লীগের অন্য নেতৃবৃন্দ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর