× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

যশোরে ‘লকডাউন’ বাড়লো আরও ৭ দিন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, যশোর থেকে
২৩ জুন ২০২১, বুধবার

যশোরে করোনা সংক্রমণের হার না কমায় আরও সাতদিন বাড়ানো হয়েছে ‘লকডাউন’। ২১শে জুন জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে এবার বিধিনিষেধে আরও কঠোরতা আনা হয়েছে। আগামী ২৩শে জুন সকাল ৬ টা থেকে ২৯শে জুন রাত ১২টা পর্যন্ত এ বিধিনিষেধ মেনে চলতে হবে যশোরবাসীকে। বিধিনিষেধের মধ্যে উল্লেখযোগ্য হলো- এবারে কাঁচাবাজার, মাছবাজার, ফুল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান দুপুর ১২ টা পর্যন্ত খোলা থাকবে। একই সঙ্গে সকল প্রকার দোকানপাট, শপিং মল, হোটেল, রেস্তোরাঁ, চায়ের দোকান, বিপণি বিতান বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা রাখা যাবে। এছাড়া জেলার অভ্যন্তরীণ সকল রুটে বাস চলাচল, গণপরিবহন ও ট্রেন চলাচল বন্ধ থাকবে।
একই সঙ্গে সিএনজি, রিকশা, ভ্যান, অটোরিকশা-ভ্যান, মোটরসাইকেল, থ্রি হুইলার সহ সকল যান চলাচল বন্ধ থাকবে। তবে, রোগী ও জরুরি পরিবহন সেবা চালু থাকবে। মসজিদে প্রতি নামাজের ওয়াক্তে ইমাম, মুয়াজ্জিন ও খাদেম সহ ৫ জন ও জুমার নামাজে ২০ জন মুসল্লির বেশি অংশ নিতে পারবেন না। এছাড়া মাস্ক পরিধান ও বাইরে প্রবেশে নিষেধাজ্ঞা সহ অন্যান্য সকল নির্দেশনা বলবৎ থাকবে। ২২শে জুন জেলা ম্যাজিস্ট্রেট তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর