× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

নিউ ইয়র্কে ইতিহাস গড়ছেন চট্টগ্রামের মেয়ে শাহানা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটি কাউন্সিলের নির্বাচনে ব্রুকলিন থেকে ডেমোক্রেট দলীয় বাছাইপর্বে বড় ব্যবধানে জয় পেয়েছেন চট্টগ্রামের ফটিকছড়ির মেয়ে শাহানা হানিফ মুনমুন। এর মধ্য দিয়ে তিনিই প্রথম কোনো বাংলাদেশি বংশোদ্ভূত নারী নিউ ইয়র্কে কাউন্সিলর হিসেবে নির্বাচিত হতে যাচ্ছেন।
মঙ্গলবার শুরু হওয়া এই ভোটদান কার্যক্রমে কাউন্সিলর পদে দলীয় বাছাইপর্বে শাহানার প্রাপ্ত ভোট ৮ হাজার ৭২৬। যেখানে তার প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৫ হাজার ৮১৮ ভোট। আর এই বাছাইপর্বে এগিয়ে যাওয়ার মধ্য দিয়ে তার নিউ ইয়র্ক সিটির কাউন্সিলর পদে জেতা অনেকটা সহজ হয়ে গেল। কারণ এটা ডেমোক্রেট অধ্যুষিত এলাকা। আর এখানে দলটির মনোনয়ন পাওয়া মানে অনেকটাই কাউন্সিলর পদে জয়ী হওয়া। জানা গেছে, একই সময়ে মেয়র, কম্পট্রোলার ও ডিস্ট্রিক্ট অ্যাটর্নি পদেও রিপাবলিকান ও ডেমোক্রেট উভয় দলের চূড়ান্ত প্রার্থী মনোনয়নের ভোটদান কার্যক্রম চলে। এতে বিভিন্ন পদে মোট ১২ জন বাংলাদেশি অংশগ্রহণ করছেন।
আর নিউ ইয়র্ক সিটির চূড়ান্ত ভোটগ্রহণ হবে চলতি বছরের ২রা নভেম্বর। মঙ্গলবারের প্রাইমারি নির্বাচনে বিজয়ী প্রার্থী নিজ নিজ দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করার টিকিট পাবেন।
উল্লেখ্য, শাহানা হানিফ মুনমুনের বাবা মোহাম্মদ হানিফ চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার পূর্ব ফরহাদাবাদ এলাকার মনসুর গোমস্তার বাড়ির বাসিন্দা। তিনি বর্তমানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা। সেখানে তিনি চট্টগ্রাম সমিতির সভাপতি ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর