× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ

টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রী ফায়ার, লাইকি বন্ধে রিট

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জুন ২৪, ২০২১, বৃহস্পতিবার, ৩:৩৬ অপরাহ্ন

বাংলাদেশের সকল অনলাইন প্লাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রী ফায়ার গেম তথা লাইকীর মত সকল প্রকার অনলাইন গেমস এবং অ্যাপস অবিলম্বে বন্ধ করার জন্য আজ হাই কোর্টে রিট করা হয়েছে। রিট করেছেন  সুপ্রিমকোর্টের দুই আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব এবং ব্যারিস্টার মোহাম্মদ কাওছার ।

আজ বৃহস্পতিবার মানবাধিকার সংগঠন ল এন্ড লাইফ ফাউন্ডেশন এর পক্ষে উপরোক্ত গেমস এবং অ্যাপস গুলির ক্ষতিকারক দিক তুলে  জনস্বার্থে মামলাটি দায়ের করেন। মামলায় পাবজি, ফ্রী ফায়ার, লাইকি, বিগো লাইভসহ ক্ষতিকারক সকল গেইম ও অ্যাপস অবিলম্বে নিষিদ্ধ করে অনলাইন প্ল্যাটফর্ম থেকে প্রত্যাহার করার নির্দেশনা চাওয়া হয়েছে।

এতে ডাক ও টেলিযোগাযোগ সচিব, বিটিআরসির চেয়ারম্যান,  শিক্ষা সচিব, স্বরাষ্ট্র সচিব,  আইন সচিব, স্বাস্থ্য সচিব এবং পুলিশের আইজি, বাংলাদেশ ব্যাংক, মোবাইল অপারেটর, বিকাশ ও নগদকে বিবাদী করা হয়।

রিটে উল্লেখ করা হয়, পাবজি এবং ফ্রী ফায়ার এর মত গেম গুলিতে বাংলাদেশের যুব সমাজ এবং শিশু-কিশোররা ব্যাপকভাবে আসক্ত হয়ে পড়েছে।  যার ফলে সামাজিক মূল্যবোধ, শিক্ষা, সংস্কৃতি বিনষ্ট হচ্ছে এবং ভবিষ্যৎ , প্রজন্ম হয়ে , পড়ছে মেধাহীন।  এসব গেমস যেন যুব সমাজকে সহিংসতা প্রশিক্ষণের এক কেন্দ্রবিন্দু হয়ে উঠছে।

অন্যদিকে টিকটক, লাইকি অ্যাপস গুলি ব্যবহার করে দেশের শিশু কিশোর এবং যুব সমাজ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে। অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে এবং সারাদেশে কিশোর গ্যাং কালচার তৈরি হচ্ছে । টিকটক অনুসারীরা বিভিন্ন গোপনীয় জায়গায় পুল পার্টির নামে অনৈতিক বিনোদন, যৌন কার্যক্রমে লিপ্ত হচ্ছে। এছাড়াও সম্প্রতি নারী পাচারের ঘটনা এবং বাংলাদেশ থেকে দেশের বাহিরে অর্থ পাচারের ঘটনায়ও টিকটক, লাইকি এবং বিগো লাইভ এর মাধ্যমে চলছে যেটা অত্যন্ত আশঙ্কাজনক এবং দেশের এবং জনস্বার্থের পরিপন্থী , শৃঙ্খলা পরিপন্থী মূল্যবোধের পরিপন্থী।

এই বিষয়গুলো উল্লেখ করে রিটে বিবাদীদের কে সকল অনলাইন প্লাটফর্ম থেকে পাবজি, ফ্রী ফায়ার গেমস এবং টিকটক, লাইকি, বিগো লাইভের মত ক্ষতিকারক অ্যাপস গুলিকে অবিলম্বে  অপসারণ করা এবং সকল লিংক বন্ধ করার নির্দেশনা চাওয়া হয়েছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Oujan
২৬ জুন ২০২১, শনিবার, ৩:২৭

God job

Murshid
২৫ জুন ২০২১, শুক্রবার, ৭:২৩

আমি ও ফ্রি ফায়ার খেলি কিন্তু আমি ও চাই এটা বন্ধ করে দেওয়া হোক,,,,,,,,,,কারণ এর জন্য আমার নিজের অনেক ক্ষতি,,,,,,,,,আর এই গেম আমি নিয়মিত খেলি বাদ দিতে পারছি না,,,,,,,,কিন্তু যদি সরকারি ভাবে বন্ধ করে দেওয়া হয় তাহলে আমার বা আমাদের কিছু করার থাকবে না,,,,,,,,,তখন আস্তে আসা কি ঠিক হইয়া যাবে,,,,,,,,,

জোবায়ের সুমন
২৫ জুন ২০২১, শুক্রবার, ১২:৩০

আমি চাই এই পাবজি,ফ্রি ফায়ার,টিকটিক,লাইকি,বিগোলাইভ সহ আরো অন্যান্য ক্ষতিকর এপস বন্ধ করা হোক।

Wasim
২৫ জুন ২০২১, শুক্রবার, ১১:৫৯

good decision.....

SM Salman
২৫ জুন ২০২১, শুক্রবার, ৫:৩৭

Ai gulo bondo howa dorkar,utti boyoshi cela meya ra ashokto hye porxe

শরীফ আহম্মদ
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ১১:২৫

খুব শ্রীঘ্রই পাবজি ও ফ্রি ফায়ারের মত গেম ও এ্যাপস গুলি বন্ধ করা উচিত। কেননা এতে করে শতকরা ৯০ ভাগ শিশু কিশোরেরা আসক্ত হয়ে পড়েছে।এমন ভাবে বন্ধ করতে হবে যেন কেউ চাইলেও ভিপিএন ব্যবহার করে এ ধরনের গেম ও এ্যাপস ব্যবহার করতে না পারে। ধন্যবাদ মানবজমিন কে।

নাহিদ
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ১১:০৯

ঠিক তাই করুন

Harun
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ১২:২১

Good Decision.. Thanks for this type decision.

আবদুল রব
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ১১:৫২

আপনাকে ধন্যবাদ

Ahmed Ripon
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ১১:৩২

আমার মতে,, টিকটিক, লাইকি ,পাবজি,ফ্রি ফায়ার এবং অন্যান্য সকল প্রকার ঝামেলা দূর করতে হবে। এবং যৌন লিংক এমনি লিংক আরো আছে বাজে কত কিছু আসে এবং পর্ন ভিডিও সহ সকল অবৈধ জিনিস গুলো বান্ট করে দেওয়া হোক ।

KAYES
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৬:৩০

What about imo ? Now imo has a gaming feature. So many people are buying these and being lost.

KAYES
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৬:২৯

Nai kaj tou khoi vaj

রাহমান
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৫:৩৫

I hopp ASAP all games are closed.

amir hossain
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৬:০৩

eto sundor uddoj newaar jonno aponake dhonnobad sir

Shahab
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৪:৩৯

Why Not Indian tv channel also ban ?

Rabbi Nil Rabbi
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৪:৩৫

PUBJ, free fair ai 2 ta Bondo koron ar sob thak karon maje maje meyader figure dekhar khob shad jage

Md Mojid
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৪:২৩

এই উদ্যোগ নেওয়ার জন্য আপনাদেরকে অনেক ধন্যবাদ কিন্তু  আমার মনে হয় কাজ হবে না কারণ যদি না সরকার না করে তাহলে এইসব গেম বন্ধ হবে না

Razzak (From, KSA)
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৫:২১

আপনাদের অনেক অনেক ধন্যবাদ জানাই, সুন্দর একটা উদ্যোগ গ্রহণ করবার জন্য।

Niher
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৪:৪৭

Please do it today. Many thanks to Barrister sir. Appreciate

Mirza Biplob Ahamed
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৪:৪২

Thanks you so much for taking this initiative, This initiative should have been taken earlier , our youthful and student society are on the verge of destruction today. Regards,

সুষমা
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৩:২৫

অনলাইনে খবর বা অন্য কাজ করব কি তার আগেই এইসব বিরক্তিকর বিষয়গুলো চলে আসে।তাই এগুলো বন্ধ করার সিদ্ধান্ত সঠিক।এখন যত দ্রুত কার্যকর হয় ততোই মংগল।

Alamgir
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৪:২০

সুন্দর একটা উদ্যোগ গ্রহণ করবার জন্য আপনাদের অনেক অনেক ধন্যবাদ ।

রাহমান
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৩:১২

I hopp ASAP all games are closed.

md alimur rahman
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৪:০৬

that's right.

lalchan
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৪:০০

ami er shate ek mot deshe ekhon boro bipod eishob jinish youtub abd tiktok bogo likee and geams desher jobo shamaj bachite hole ei shob bondo korte hobe youtub osril film natok tiktok baniya post kore kichu songkhok look takar lobe eishob kore youtub chanel er looker manusher izzot niya tamasha kore aber pore bole doya kore tanben na pora vidouta dekben like diben shaer korben subscribe korben pori monir gotona niya koto manush koto babe vidio baniche ami onek youtub dekhchi je manush beche ache tar por video baiche more geche jemon shakib khan opu biswshas shakib er chele geche bole onek video baniche eta boro annai tai ami bolbo eishob bondo kora ochit

ইউসুফ কুয়েত
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ২:৫৯

আপনাদের অনেক অনেক ধন্যবাদ জানাই, সুন্দর একটা উদ্যোগ গ্রহণ করবার জন্য।

MD ZAHANGIR SARKER
২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৩:৫০

I think ASAP all games are closed.

অন্যান্য খবর