× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

সিনহা হত্যা মামলার পলাতক আসামি কনস্টেবল সাগর দেবের আত্মসমর্পণ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার থেকে
২৫ জুন ২০২১, শুক্রবার

 আলোচিত অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় অভিযুক্ত পলাতক আসামি কনস্টেবল সাগর দেব অবশেষে আদালতে আত্মসমর্পণ করেছেন। গতকাল দুপুরে তিনি কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈলের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত তার জামিন আবেদনের বিষয়ে শুনানির জন্য আগামী ২৭শে জুন দিন ধার্য করেছেন। একইসঙ্গে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। সাগর দেবের পক্ষে আদালতে জামিন আবেদন করেন জ্যেষ্ঠ আইনজীবী দীলিপ কুমার দাশ। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম। কনস্টেবল সাগর দেব টেকনাফ থানায় কর্মরত ছিলেন। সিনহা হত্যা মামলায় অভিযুক্ত সাবেক ওসি প্রদীপ কুমার দাশের অন্যতম প্রধান সহযোগী বলা হয় সাগর দেবকে।
পলাতক আসামি হিসেবে ২০২০ সালের ২১শে ডিসেম্বর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এর আগে আলোচিত মেজর সিনহা হত্যা মামলায় ২০২০ সালের ১৩ই ডিসেম্বর কনস্টেবল সাগর দেবসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম। ওই বছরের ৩১শে জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে গাড়ি তল্লাশিকে কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় গত ৫ই আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে প্রধান আসামি করে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাসসহ ৯ জন পুলিশ সদস্যকে আসামি করে মামলা করেন। আদালত মামলাটির তদন্ত করার আদেশ দেন র‌্যাবকে।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর