× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ

ভূমধ্যসাগরে ভাসমান নৌকা থেকে ২৬৪ বাংলাদেশি উদ্ধার

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জুন ২৫, ২০২১, শুক্রবার, ২:১৬ অপরাহ্ন

তিউনিসিয়ার উপকূলে ভূমধ্যসাগরে একটি ভাসমান নৌকা থেকে ২৬৭ জন অভিবাসীকে উদ্ধার করেছে দেশটির কোস্টগার্ড। এর মধ্যে ২৬৪ জন বাংলাদেশি রয়েছেন। তারা লিবিয়া থেকে সাগরপথে অবৈধভাবে ইউরোপ যাওয়ার চেষ্টা করছিল। গতকাল তাদের সাগরে ভাসমান অবস্থায় নৌকা থেকে উদ্ধার করা হয় বলে জানিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)।
তিউনিসিয়ার কোস্টগার্ড জানিয়েছে, উদ্ধারকৃত অভিবাসীদের মধ্যে ২৬৪ জন বাংলাদেশি এবং ৩ জন মিসরীয় নাগরিক। অবৈধভাবে ভ্রমণের সময় নৌকা ক্ষতিগ্রস্ত হলে তারা সাগরে ভাসছিলেন। পরে তাদেরকে উদ্ধার করা হয়।
সংস্থাটি আরও জানিয়েছে, তিউনেসীয় নৌবাহিনীর সহায়তায় ভুক্তভোগীদের উদ্ধার করে দেশটির দক্ষিণাঞ্চলীয় বেন গুয়ের্দেন বন্দরে নেওয়া হয়। বন্দরটি লিবিয়া সীমান্তের ঠিক পাশেই অবস্থিত। সেখান থেকে উদ্ধারকৃত অভিবাসীদের আর্ন্তজাতিক অভিবাসন সংস্থা (আইওএম) ও রেড ক্রিসেন্টের হাতে তুলে দেয়া হয়েছে।

আইওএম জানিয়েছে, উদ্ধারকৃত অভিবাসীদের তিউনেসীয় জেরবা দ্বীপের একটি হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Samsulislam
২৫ জুন ২০২১, শুক্রবার, ২:২১

এরা কি ইউরোপকে ধ্বংস করতে যাচ্ছ?

M.A. Awal
২৫ জুন ২০২১, শুক্রবার, ২:৫৯

O Allah, save our country men.

অন্যান্য খবর