× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ
শনাক্তের হার ২১.২২

একদিনে করোনায় আরও ১০৮ জনের মৃত্যু

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জুন ২৫, ২০২১, শুক্রবার, ৫:৫৪ অপরাহ্ন

একদিনে ফের মৃত্যু ১০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১০৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৯৭৬ জনে। নতুন শনাক্ত হয়েছেন ৫ হাজার ৮৬৯ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ৮ লাখ ৭৮ হাজার ৮০৪ জন। ২৪ ঘণ্টায় ২হাজার ৭৭৬ জন এবং এখন পর্যন্ত ৭ লাখ ৯৭ হাজার ৫৫৯ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, ৫৫৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায়  ২৮ হাজার ২৪৭টি নমুনা সংগ্রহ এবং ২৭ হাজার ৬৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ৬৪ লাখ  ৬৩ হাজার ১১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ২২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

এদিকে,  বিভাগ বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে মারা গেছেন ২৫ জন। শনাক্ত হয়েছেন ২ হাজার ১৯৬ জন। এই বিভাগে শনাক্তের হার ১৫ দশমিক ৩৫ শতাংশ। ঢাকা জেলায় (মহানগরসহ) শনাক্তের হার ১২ দশমিক ৯৫ শতাংশ। মারা গেছে ১২ জন।

ময়মনসিংহ বিভাগে মারা গেছেন ৪ জন। শনাক্ত রোগীর সংখ্যা ১৬৫ জন। শনাক্তের হার ১৭ দশমিক ১৫ শতাংশ। চট্টগ্রামে মারা গেছেন ২৩ জন। এ বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ৭০৩ জন। শনাক্তের হার ২০ দশমিক ৫৭ শতাংশ। রাজশাহীতে মারা গেছেন  ১৬ জন। শনাক্ত হয়েছে ৮৭১ জন। শনাক্তের  হার ১৯ দশমিক ৮৩ শতাংশ। রংপুর বিভাগে মারা গেছেন ১০ জন। শনাক্তের সংখ্যা ৩৩৬ জন। শনাক্তের হার ৪১ দশমিক ৭৩ শতাংশ। খুলনা বিভাগে মারা গেছেন ২৭ জন। শনাক্ত রোগীর সংখ্যা ১ হাজার ৩২২ জন। শনাক্তের হার ৫০ দশমিক ৩৮ শতাংশ। বরিশাল বিভাগে শনাক্তের সংখ্যা ১২১ জন। শনাক্তের হার ২২ দশমিক ৯৬ শতাংশ। একই সময়ে সিলেট বিভাগে মারা গেছেন ৩ জন। শনাক্ত রোগীর সংখ্যা ১৫৫ জন। শনাক্তের হার ২৪ দশমিক ৭৬ শতাংশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কাজি
২৫ জুন ২০২১, শুক্রবার, ৪:৩৩

انا الله و انا اليه راجعون পড়া ছাড়া আর কিছু করার সঙ্গতি নাই।

কাজি
২৫ জুন ২০২১, শুক্রবার, ১২:১৫

বাংলাদেশ একটি টিকা আবিষ্কার করে ছিল। কিন্তু তা সরকারের পৃষ্ঠপোষকতার অভাবে পরীক্ষা নিরীক্ষা করা হয় নি। ভারত একটি নিজস্ব টিকা আবিষ্কার করেছে। সরকারি পৃষ্ঠপোষকতা পেয়ে তা এখন টিকা করনের কাজে লাগিয়েছে। নিজের পায়ে দাঁড়াতে বাংলাদেশ কেন আগ্রহী নয় ? আমদানি করলে সম্ভবত কিছু কমিশন মিলে? নতুবা আজকের এই বিপজ্জনক অবস্থায় ঘরে ঘরে ধর্না দিতে হত না টিকার জন্য। করোনা প্রতিহত করা যেত।

জাকারিয়া মাহমুদ
২৫ জুন ২০২১, শুক্রবার, ৫:২৯

আমরা আরও কিছু কাল অপেক্ষা করবো। করোনা পরিস্থিতি আরও খারাপ হবে। তারপরে স্বাস্থ্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় মিলে বসে সভা করবো কি করা যায়। মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তরের দিকে চেয়ে থাকবো ওনাদের সিদ্ধান্তের আশায়।

অন্যান্য খবর