× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার , ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ

ভারতের কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রীর একাউন্ট ব্লক করে রাখলো টুইটার

অনলাইন

তারিক চয়ন
(১ মাস আগে) জুন ২৫, ২০২১, শুক্রবার, ৬:৪০ অপরাহ্ন

ভারতের কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রীর একাউন্ট এক ঘন্টা ব্লক করে রাখলো টুইটার। কপিরাইট আইন লঙ্ঘনের জন্যই এমন করা হয়েছে বলে দাবি টুইটারের। শুক্রবার ভারতের কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তিমন্ত্রী রবিশংকর প্রসাদ নিজেই টুইটারের বিরুদ্ধে অভিযোগ করে একথা নিশ্চিত করেছেন।

রবিশংকর প্রসাদ নিজের টুইটার একাউন্ট পুনরায় ফিরে পেয়ে তাতে লিখেনঃ

"বন্ধুরা, আজ অত্যন্ত উদ্ভট ঘটনা ঘটেছে। যুক্তরাষ্ট্রের ডিজিটাল মিলেনিয়াম কপিরাইট আইন লংঘনের অভিযোগে প্রায় এক ঘণ্টার মতো আমার একাউন্টে ঢুকতে দেয়নি টুইটার। পরে ওরা আমার একাউন্ট খোলার অনুমতি দেয়।"

উল্লেখ্য, টুইটার সহ একাধিক সামাজিক যোগাযোগ মাধ্যমের সাথে বেশ কিছুদিন ধরেই ভারতের কেন্দ্রীয় সরকারের বিতর্ক চলছে। দিল্লি পুলিশ (যা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে) কিছুদিন আগে গুরুগ্রামে টুইটারের অফিসে অভিযানও চালিয়েছিল। ভারত সরকারের বক্তব্য, সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য প্রয়োজনে সরকারকে দিতে হবে। কিন্তু জবাবে টুইটার জানায়, এ কাজ বাকস্বাধীনতায় হস্তক্ষেপ।
তারা এমন কাজ করতে পারবে না। বিজেপি সরকারের বক্তব্য ছিল অন্য সংস্থাগুলো সহযোগিতা করলেও টুইটার তা করছে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কাজি
২৫ জুন ২০২১, শুক্রবার, ১২:০১

অন্য মিডিয়া গুলো মেরুদণ্ড হীন পরিচয় দিয়েছে। মাথা নত করে।

অন্যান্য খবর