× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ
শিক্ষার্থী কথন (৪)

এসএসসি পরীক্ষার্থীর প্রশ্ন- আমি কী কলেজের পড়া শুরু করে দেবো?

শিক্ষাঙ্গন

পিয়াস সরকার
(৩ মাস আগে) জুন ২৬, ২০২১, শনিবার, ৯:৩৪ পূর্বাহ্ন

পরীক্ষা হচ্ছে না। সারাদিন বাড়িতে থাকতে ভালোও লাগে না। আমি অটোপাস চাই না। জেএসসি’তে রেজাল্ট খারাপ হয়েছে আমার। এবারও অটোপাস দিলে এসএসসি’র রেজাল্ট খারাপ হবে। আমার প্রিপারেশন ভালো আছে। ইফফাত আরা তিনা ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী। সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রংপুরের শিক্ষার্থী।
আশাবাদ ব্যক্ত করে তিনা আরো বলেন, ইনশাল্লাহ পরীক্ষা হলে রেজাল্ট ভালো হবে।

তিনা বলেন, আগে টিউশনি পড়তাম। রোজার সময় করোনা আক্রান্ত হলাম। এরপর থেকে টিউশনি বন্ধ। সংক্ষিপ্ত সিলেবাস শেষ হয়েছে অনেক আগেই। অনেকেই বলছে কলেজের পড়া শুরু করে দাও। কিন্তু আম্মু বলে, এখন যেটা নিয়ে আছো সেটাই করো। না হলে দুটার একটাও ভালোমতো হবে না। তিনা প্রশ্ন রেখে বলেন, আমি কী কলেজের পড়া শুরু করে দেবো?

তিনা আরো বলেন, আগে অনলাইনে অতোটা সময় কাটাতাম না। এখন ফ্রি ফায়ার, পাবজি গেম খেলি। এছাড়াও মুভি দেখেও সময় কাটে। আমি জানি এটা খারাপ। কিন্তু আমার করণীয় কী আছে? সময়তো কাটাতে হবে। আমার দৈনন্দিন রুটিন সব ভেস্তে গেছে। এখন ঘুম থেকে উঠি দুপুর ১২টা, ১টায়। ঘুমাই রাত ৩টা, ৪টায়। গেম খেলেই সময় কাটাই। রাত দিন এক হয়ে গেছে। এখন একটাই চাওয়া দ্রুত পরীক্ষা নেয়া হোক। এভাবে আর ধৈর্য ধরা যাচ্ছে না। অটোপাস চাই না, দ্রুত পরীক্ষা চাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর