× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ

জবি ছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষাঙ্গন

জবি প্রতিনিধি
(২ মাস আগে) জুন ২৯, ২০২১, মঙ্গলবার, ২:৫৯ অপরাহ্ন

পুরান ঢাকার কলতাবাজারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা বাড়ানোর দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
মঙ্গলবার (২৯ জুন) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
শিক্ষার্থীদের এই দাবির সাথে একাত্মতা পোষণ করে মানববন্ধনে অংশগ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।
মানববন্ধনে শিক্ষার্থীরা ওই ছাত্রীর শ্লীলতাহানিতে দোষীদের অতিদ্রুত খুঁজে বের করে দৃষ্টান্তমূলক দেওয়ার দাবি জানায়। এছাড়াও ভবিষ্যতে এমন অনাকাক্সিক্ষত ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় সেজন্য বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা বাড়ানোর দাবি জানিয়েছে কর্তৃপক্ষের প্রতি।
মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক আশরাফুল আলম টিটন বলেন, আমারা দাবি জানাই দ্রুত অপরাধীকে গ্রেপতার করে শাস্তির আওতায় আনা হোক এবং এমন শাস্তি দেয়া হোক যাতে অন্য কেউ এই ধরনের জঘন্য কর্মকাণ্ডে জড়াতে দ্বিতীয়বার ভাবে।

প্রসঙ্গত, গত রোববার পুরান ঢাকার কলতাবাজার এলাকায় রাত সাড়ে ৯টার দিকে  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী লকডাউনের কারণে প্রয়োজনীয় বাজার নিয়ে বাসায় ফিরছিলেন। এসময় কবি নজরুল কলেজের পাশে উইনস্টন গলিতে প্রবেশ করলে নির্জন রাস্তার সুযোগে আক্রমণ করে একটি ছেলে। এসময় সেই ছাত্রীর চিৎকারে ঢাকা মহানগর মহিলা কলেজের দিকে দৌঁড়ে পালায় ছেলেটি। এঘটনায় ভুক্তভোগী সেই ছাত্রী প্রথমে সূত্রাপুর থানার সাধারণ ডায়েরি ও পরে মামলা করেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর