× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ

পদোন্নতি পেলেন সাত কলেজের ৮৯ জন শিক্ষক

শিক্ষাঙ্গন

সাত কলেজ প্রতিনিধি
(২ মাস আগে) জুন ৩০, ২০২১, বুধবার, ৪:৩৩ অপরাহ্ন

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ১ হাজার ৮৪ জন সহকারী অধ্যাপককে পদোন্নতি দিয়ে সহযোগী অধ্যাপক করা হয়েছে। তন্মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ( ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ) মোট ৮৯ জন শিক্ষক পদোন্নতি পেয়েছেন। এ বিষয়ে গতকাল মঙ্গলবার ( ২৯ জুন) প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদান করে আগের পদে দায়িত্ব পালন করবেন। মাউশি অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী পদোন্নতিপ্রাপ্তদের বিমুক্তি ও যোগদান প্রক্রিয়া অনলাইনে করতে হবে।

পদোন্নতি পাওয়া সাত কলেজের শিক্ষকদের মধ্যে ঢাকা কলেজের ১৬ জন, ইডেন মহিলা কলেজের ১৭ জন, সরকারি তিতুমীর কলেজের ১৭ জন, সরকারি বাঙলা কলেজের ১৮ জন, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ৯ জন, কবি নজরুল সরকারি কলেজের ৭ জন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের ৫ জন রয়েছেন।

এ বিষয়ে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সর্বশেষ কমিটির সভাপতি অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার, শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রীর ও সচিবের প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা অন্যান্য ক্যাডারের তুলনায় অনেক পিছিয়ে আছি। দীর্ঘদিন পরে পদোন্নতি হওয়ায় আমাদের প্রত্যাশা আরো বেশি ছিল। পদোন্নতি পাওয়ার যোগ্যতা সম্পন্ন আমাদের আরো বেশ কয়েকজন সহকর্মী রয়েছেন। আশাকরি তাদের বিষয়ও দ্রুত বিবেচনা করা হবে।
এছাড়াও আমরা আশা করছি প্রভাষক থেকে সহকারী অধ্যাপক পদেও দ্রুত পদোন্নতি দেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর