× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ

নতুন প্রো-ভিসি পেল ইবি

শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধি
(২ মাস আগে) জুন ৩০, ২০২১, বুধবার, ৬:১৯ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসি পদে নিয়োগ পেয়েছেন ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের প্রফেসর ড. মাহবুবুর রহমান। আগামী চার বছর তিনি এই দায়িত্ব পালন করবেন। বুধবার শিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত একটি প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপন সূত্রে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০ (সংশোধিত আইন ২০১০) এর ১১ (ক) (১) ধারা অনুযায়ী প্রফেসর ড. মাহবুবুর রহমানকে প্রো-ভিসি পদে নিয়োগ দেয়া হলো। তিনি নিয়মিত চাকরিতে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা শেষে চাকরির মেয়াদের অবশিষ্ট অংশ প্রো-ভিসি পদে পূর্ণ করবেন।

এছাড়া এ পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন ও বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা পাবেন। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

নবনিযুক্ত প্রো-ভিসি ড. মাহবুবুর রহমান বলেন, 'আমি প্রজ্ঞাপনের কপি হাতে পেয়েছি। মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। দায়িত্ব পালনে বিশ্ববিদ্যালয়ের সবার সহযোগিতা কামনা করছি।’

প্রসঙ্গত, গত ২২শে ফেব্রুয়ারি টানা দ্বিতীয়বারের মতো প্রো-ভিসি পদে মেয়াদ শেষ করেন ইংরেজি বিভাগের প্রফেসর ড. শাহিনুর রহমান।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর