× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ
পরীক্ষা নিতে না পারলে অ্যাসাইনমেন্ট ও সাবজেক্ট ম্যাপিংয়ে মূল্যায়ন

পরিস্থিতির উন্নতি হলে নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(২ মাস আগে) জুলাই ১৫, ২০২১, বৃহস্পতিবার, ১১:১৩ পূর্বাহ্ন

করোনা পরিস্থিতির উন্নতি হলে স্বাস্থ্যবিধি মেনে আগামী নভেম্বর মাসের প্রথম সপ্তাহে এসএসসি ও সমমান এবং ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে এইচএসসি ও সমমানের পরীক্ষা আয়োজন করা হবে বলে ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা, দীপু মনি। তিনি আরও বলেন, পরীক্ষা নেয়া সম্ভব না হলে অ্যাসাইনমেন্ট ও সাবজেক্ট ম্যাপিং করে ফল প্রকাশ করা হবে।

আজ বৃহস্পতিবার এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন  শিক্ষামন্ত্রী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মোঃ আলমগীর আলম
১৯ জুলাই ২০২১, সোমবার, ৪:২৫

চলমান মহামারীতে ‘শিক্ষাক্রম সচলে’ - পরিকল্পনায় মনোযোগ। --------------------------------------------------------------- প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক – ‘শিক্ষাক্রমে’ শিক্ষার্থীদের ‘অর্জিত জ্ঞানে – লক্ষ্য’ নির্ধারণ পূর্বক – সারসংক্ষেপ/সংক্ষিপ্ত পাঠ প্রস্তুত এবং উক্ত পাঠে শিক্ষার্থীদের ‘শিক্ষায়/জ্ঞান অর্জনে’ করণীয় এবং তদ্-ভিত্তিতে ‘মেধা-যাচাই’ এ কৌশল – খুঁজে বের করত ‘পদক্ষেপ’।

Shakil ahmed
১৪ জুলাই ২০২১, বুধবার, ১০:৫৫

যদি নভেম্বরে পরীক্ষা নেয়া হয় তাহলে ৬০ দিনের ক্লাস নেয়ার কথা ছিল এটা কি হবে?-তাহলে কি ক্লাস ছাড়াই পরীক্ষা নেয়া হবে। আর যদি পরীক্ষা নেয়া হয় তাহলে রেজাল্ট আসবে কবে আমরা কলেজে ভর্তি হবো কবে।একটা বছর আমাদের জীবন থেকে চলে যাচ্ছে।

Antor Kumar
১৪ জুলাই ২০২১, বুধবার, ১০:৫৪

আমি এবং আমরা সবাই চাই এইচএসসি শর্ট সিলেবাসে পরীক্ষাটি হোক। কারণ যদি বিকল্প পদ্ধতি মূল্যায়ন করে তাহলে তো এস জি এস এম এস এস সি রেজাল্ট এর মাধ্যমে মূল্যায়ন করা হবে। কিন্তু যাদের জেএসসি এবং এসএসসি রেজাল্ট ভালো না তাদের কি হবে। কিন্তু যদি তাদের এইচএসসির প্রিপারেশন ভালো থাকে তাহলে তো তাই এসএসসিতে ভাল রেজাল্ট করবে। কিন্তু বিকল্প পদ্ধতিতে করলে তো এইচএসসি তো রেজাল্ট ভালো আসবেনা। তাই আমরা সবাই বলছি যে যেসব সিলেবাস দেয়া হয়েছে সেসব সিলেবাস অনুযায়ী পরীক্ষাটি হোক

অন্যান্য খবর