× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ
রূপগঞ্জ ট্র্যাজেডি...

সিআইডি’র তদন্ত শুরু

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে
১৮ জুলাই ২০২১, রবিবার

নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেজান জ্যুস কারখানায় অগ্নিকাণ্ডে ৫২ শ্রমিকের প্রাণহানির ঘটনায় পুলিশের দায়ের করা মামলা সিআইডি পুলিশের কাছে গতকাল আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে। শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিআইডি পুলিশের অতিরিক্ত ডিআইজিসহ সিআইডি’র তদন্ত টিম। অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে সিআইডি পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ইমাম হোসন দুপুর ১২ টায় গণমাধ্যমকে জানান, আলামত, স্বাক্ষ্য ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ১০টি বিষয়ে গুরুত্ব দিয়ে মামলার তদন্ত কাজ শুরু করেছে সিআইডি পুলিশের তদন্ত টিম। তদন্তে যে কোনো ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়ম পেলে ব্যবস্থা নেয়া হবে। এ মামলার তদন্ত দ্রুত শেষ করার নির্দেশনা রয়েছে। ঘটনাস্থলে এসে বেশ কয়েকটি তথ্য পেয়েছি, আপনার মাধ্যমে সবার কাছে অনুরোধ এ মামলা সংক্রান্ত যে কোনো তথ্য, ছবি, ভিডিওতে ফুটেজ থাকলে সিআইডিকে দিয়ে সহযোগিতা করবেন। তিনি আরও বলেন, এ অগ্নিকাণ্ডে যেসব প্রতিষ্ঠান বা ব্যক্তি দায়ী প্রমাণিত হবে কাউকে ছাড় দেয়া হবে না। তাদের আইনের আওতায় আনা হবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা সিআইডি পুলিশ সুপার দেলোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার জীবন কান্তি সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মামুনুর রশিদ, নারায়ণগঞ্জ (গ) অঞ্চলের সহকারী পুলিশ সুপার আবির হোসেন,  সিআইডি’র পুলিশ পরিদর্শক আবু তাহের, বাবুল হোসেন,  মামলার তদন্ত কর্মকর্তা পরির্দশক আতিকুর রহমান, মামলার বাদী ভূলতা ফাঁড়ির ইনচার্জ নাজিমউদ্দিন মজুমদার, মামলার সাবেক তদন্ত কর্মকর্তা রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা প্রমুখ। প্রসঙ্গত- গত ৮ই জুলাই সেজান জ্যুস কারখানায় অগ্নিকাণ্ডে ৫২ জনের মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করে প্রতিষ্ঠানের চেয়ারম্যান এমএ হাসেম সহ ৮ আট আসামিকে গ্রেপ্তার করে চারদিনের রিমান্ডে নেয়। রিমান্ড শেষে আদালতে হাজির করলে ২ জনকে জামিন ও ৬ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর