× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ
রূপগঞ্জ ট্র্যাজেডি...

মৃত্যুর সঠিক সংখ্যা নিয়ে সন্দেহ নাগরিক তদন্ত কমিটির

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে
১৮ জুলাই ২০২১, রবিবার

 নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যুর সঠিক সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করছেন নাগরিক তদন্ত কমিটির সদস্যরা। গতকাল দুপুরে নাগরিক তদন্ত কমিটির আহ্বায়ক ব্যারিস্টার জৌতির্ময় বড়ুয়ার নেতৃত্বে তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন শেষে এ তথ্য জানানো হয়। এ সময় নাগরিক তদন্ত কমিটির সদস্য অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, আমাদের দেশে অনেক অগ্নিকাণ্ড হয়। তদন্ত কমিটিও হয়। কিন্তু তদন্তের রিপোর্ট আর প্রকাশ করা হয় না। নাগরিকদের দায়িত্বের জায়গা থেকে আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। এই কমিটি আগামী ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন প্রকাশ করবে। অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত যে মৃত্যুর সংখ্যা দেখানো হয়েছে তা নিয়ে আমরা সন্দেহ পোষণ করছি।
উপরের চারতলায় এখনো মানুষের হাড় পাওয়া যাচ্ছে। নাগরিক তদন্ত কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। এছাড়াও সদস্য সচিব করা হয়েছে এডভোকেট মাহবুবুর রহমান ইসমাঈলকে। ১৯ সদস্যর এ কমিটিতে রয়েছেন অধ্যাপক আনু মুহাম্মদ, সাংবাদিক সোহরাব হোসেন, ডা. মো. হারুন-রশিদ, স্থপতি মোবাশ্বের হোসেন, প্রকৌশলী মোশারফ হোসেন, শিক্ষাবিদ সিআর আবরার, অধ্যাপক গওহর নঈম ওয়ারা, সাংবাদিক ও গবেষক প্রিসিলা রাজ এবং মাহা মীর্জা, শিল্পী বিথী ঘোষ, সাংবাদিক ফারুক ওয়াসিফ, শ্রম ইউনিয়নের ট্রাস্টি গোলাম মুর্শেদ, গার্মেন্টস শ্রমিক সংহতির তাছলীমা আক্তার লীমা, গার্মেন্টস মুক্তি আন্দোলনের শবনম হাফিজ, গার্মেন্টস শ্রমিক ঐক্য পরিষদের শহিদুল ইসলাম সবুজ এবং গবেষক রেজাউল করিম লেলিন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর