× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

১১২ দিন পরে কোভিড মৃত্যুহীন দিবস কাটালো কলকাতা

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) জুলাই ১৮, ২০২১, রবিবার, ৯:৩১ পূর্বাহ্ন

১১২ পরে শনিবার কলকাতায় কোভিডে কারও মৃত্যু হয়নি। রাজ্য স্বাস্থ্য নিগম প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়েছে যে মার্চ এর ২৭ তারিখের পর এই প্রথম কলকাতা কোভিড এ মৃত্যুহীন দিন কাটাল। এদিন শহর কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ৬২ যা উত্তর চব্বিশ পরগনা ও দার্জিলিং এর থেকে কম। মে মাসের ১২ ও ২৯ তারিখ কলকাতায় মৃতের সংখ্যা ছিল সর্বাধিক - ৪৪। তারপর জুনের মাঝামাঝি থেকে শহরে মৃত্যুর সংখ্যা ধাপে ধাপে কমতে থাকে। শনিবার মৃত্যুশূন্য দিন কাটালো কলকাতা। বিশেষজ্ঞ চিকিৎসক অরিন্দম বিশ্বাস এই কৃতিত্ব দিতে চান, ভ্যাকসিন নেওয়ার প্রবণতাকে। তিনি বলেন, যত ভ্যাকসিন দেওয়া হবে মৃত্যুর হার তত কমবে।
কিন্তু যেহেতু তৃতীয় তরঙ্গ দরজায় কড়া নাড়ছে তাই আত্মতুষ্ট হতে নিষেধ করছেন ডাঃ বিশ্বাস। তাঁর ধারণা, কোভিড নিয়মবিধি মানলে তৃতীয় তরঙ্গ অতটা ভয়াবহ কিছু হবেনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৭ জুলাই ২০২১, শনিবার, ৮:৪৯

মাত্র ৫.৯% টিকা দিতেই মৃতের সংখ্যা শূন্য। আশা করি সেদিন বেশী দূর নয় যখন আক্রান্ত ও শূন্য হবে । মানুষ স্বাভাবিক জীবন ফিরে পাবে। বাংলাদেশে এখন পর্যন্ত যত টিকা পৌছেছে তা দেওয়া হয়ে গেলে ২৫% টিকা করন হবে । তত দিন সুরক্ষিত থাকলে আজীবন রক্ষা পেতে পারেন । Buy time ইংরেজি শব্দ। এই সময় কিনুন ধৈর্য ধরে স্বাস্থ্য বিধি মেনে । বাংলাদেশ ও বিশ্বের সবার সুস্থ জীবন কামনা রইল।

অন্যান্য খবর