× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

স্বাস্থ্যবিধি না মানা হলে হাট বন্ধ করে দেয়া হবে

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
১৯ জুলাই ২০২১, সোমবার

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, প্রতিটি কোরবানির পশুর হাটে পাঁচ জন করে কাউন্সিলর দায়িত্বে আছেন। স্বাস্থ্যবিধি মানতে না দেখলে তাদেরকে বলুন। তাদের বিরুদ্ধেও কোনো অভিযোগ থাকলে ‘সবার ঢাকা’ অ্যাপের মাধ্যমে অভিযোগ দেয়া যাবে। অভিযোগ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেয়া হবে। ৯টি হাটের জন্য ডিএনসিসির তিনটি ভ্রাম্যমাণ আদালত রয়েছেন। স্বাস্থ্যবিধি না মানা হলে হাট বন্ধ করে দেয়া হবে।
গতকাল রাজধানীর ভাটারার সাইদ নগর হাট পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি।
আতিকুল বলেন, এবারই প্রথম আমরা ৯টি হাটে করোনা টেস্ট করানোর ব্যবস্থা রেখেছি ব্র্যাকের সহযোগিতায়। এ ছাড়াও প্রতিটি হাটে স্বাস্থ্যবিধি মানার জন্য শক্তি ফাউন্ডেশন এবং হাট ইজারাদারদের পক্ষ থেকে হাটে ২০০ জন করে স্বেচ্ছাসেবক থাকছে।
‘মাস্ক আমার সুরক্ষা সবার’ এই স্লোগানকে সামনে রেখে সবাইকে মাস্ক পরতে সচেতন করা হচ্ছে। ইয়ুথ বাংলাসহ আরও কিছু সংস্থা আমাদের সাহায্য করছে।
সবাইকে নির্ধারিত স্থানে পশু কোরবানি করার আহ্বান জানিয়ে তিনি  বলেন, আমাদের ৫৪টি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডে ৫টি স্থান অর্থাৎ ২৭০টি স্থান নির্ধারণ করে দেয়া হয়েছে। সবাই যেন সেসব নির্ধারিত স্থানে কোরবানি করেন সে বিষয়ে অনুরোধ জানাচ্ছি। এ ছাড়া কোরবানির পশুর হাটে যারা আসবেন তাদেরকে সার্বক্ষণিক মাস্ক পরতে হবে। যেকোনো মূল্যে স্বাস্থ্যবিধি মানানো নিশ্চিত করতে হবে। এজন্য যে যার জায়গা থেকে আমাদের সবাইকে সচেতন হতে হবে।
এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
shamsuirrahman
১৯ জুলাই ২০২১, সোমবার, ১০:৫৯

ঢাল নাই তরোয়াল নাই নিধিরাম স্বঘোষিত সরদার। যা করতে পারবে না তাও বলে ফেলে।

z Ahmed
১৯ জুলাই ২০২১, সোমবার, ৯:৫৪

Really!!

অন্যান্য খবর