× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার , ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ

টোকিও অলিম্পিকে অ্যাথলেটদের জন্য থাকছে 'anti sex bed'

অনলাইন

সেবন্তী ভট্টাচার্য্য
(২ সপ্তাহ আগে) জুলাই ১৯, ২০২১, সোমবার, ১১:২৭ পূর্বাহ্ন

অলিম্পিকে গিয়ে এই বিছানায় সঙ্গম করলেই বিপদ অ্যাথলেটদের! অ্যাথলেটরা যাতে গেমস ভিলেজে যৌন সঙ্গম না করতে পারেন সেই কারণে এবার কার্ডবোর্ডের নির্মিত বিছানা দেয়া হল। এমন ঘটনা প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা অদ্ভুত বলে কটাক্ষ করেছেন। করোনা অতিমারীতে অলিম্পিক এর সময়েও সামাজিক দূরত্ব বজায় রাখা উচিত এই ভাবনাকে বাস্তবায়িত করতে আগেই এমন ভাবনা প্রকাশ করেছিল অলিম্পিক কর্তৃপক্ষ। ২০২০ এর জানুয়ারিতে প্রথমবার সর্বসমক্ষে আনা হয় যৌনতা বিরোধী এই শয্যা। এই বিছানা ২০০ কেজি পর্যন্ত ওজন ধরে রাখতে সক্ষম। জানা গেছে, অলিম্পিক শেষের পর এই কার্ডবোর্ড রিসাইকেল করে পুনরায় কাগজের দ্রব্য বানানো হবে।

রিও অলিম্পিকের ৫০০০ মিটারে রূপজয়ী অ্যাথলেট পল চিলেমো টুইটারে এই বিছানার ছবি প্রকাশ্যে এনে মজাদার পোস্ট করেন। তিনি টুইটার থ্রেডে ছবি প্রকাশ করে লেখেন, 'টোকিও অলিম্পিকে কার্ডবোর্ডের তৈরি বিছানা দেয়া হচ্ছে।
অ্যাথলেটদের মধ্যে পারস্পরিক দূরত্ব বজায় রাখার জন্য এই শয্যা বসানো হয়েছে। এই বিছানা কেবলমাত্র একজনেরই ভার বহন করতে পারবে। তবে আমাদের মত লং ডিস্টেন্স রানাররা এই ওজনের নির্ধারিত সীমার মধ্যেই চার জন বিছানা শেয়ার করতে পারব।' থ্রেডে তিনি আরো মজা করে লিখেছেন, 'যাঁরা ঘুমের মধ্যে প্রসাব করেন, তাঁরা সমস্যায় পড়বেন। কার্টন বাক্স যদি ভিজে যায়, তাহলে বিছানা ভেঙে পড়তে পারে। ফাইনালের আগে এমনটা হলে তো কথাই নেই।' এর সঙ্গে তিনি আরো জুড়ে দেন, 'মেঝেতে শোয়া অনুশীলন করছি। কারণ মাঝরাতে যদি আমার বিছানা ভেঙে যায়, আর মেঝেতে শোয়া অভ্যেস না থাকে, তাহলে তো সমস্যায় পড়ব!' চিলেমোর এই লম্বা টুইটার থ্রেড মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর