× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

অলিম্পিকে খেলোয়াড়দের যৌনাচার ঠেকাতে ‘বিশেষ বিছানা’!

খেলা

স্পোর্টস ডেস্ক
২০ জুলাই ২০২১, মঙ্গলবার

প্রতি আসরেই অলিম্পিক ভিলেজে ফ্রিতে কনডম বিলি করা হয়। এবারও সেটা করা হয়েছে। কিন্তু করোনাভাইরাসের কারণে অ্যাথলেটদের যৌন সম্পর্ক স্থাপন আটকাতে বিশেষ ব্যবস্থা নিয়েছে আয়োজকরা। স্থাপন করা হয়েছে ‘বিশেষ বিছানা’! অলিম্পিকে অংশগ্রহণকারী খেলোয়াড়দের জন্য যে খাটের ব্যবস্থা করা হয়েছে, তার নামই দেয়া হয়েছে, ‘অ্যান্টি সেক্স বেড’। এমন নামকরণের পেছনের কারণটাও বেশ মজার। খাটগুলো এমনভাবে তৈরি করা হয়েছে যে, একজনের বেশি মানুষ খাটে উঠলে তা ভেঙে যাবে! কার্ডবোর্ড দিয়ে বানানো এই খাটগুলো তৈরির উপকরণ আবারও অন্য কোনো কাজে ব্যবহার করা যাবে। কোনো অ্যাথলেট যাতে সবার অগোচরে বাইরের কারও সঙ্গে যৌন সম্পর্কে মিলিত হতে না পারে সে জন্যই এই ব্যবস্থা। অলিম্পিকের রীতি অনুযায়ী গেমস ভিলেজে ঢোকার সময় কনডম দেয়া হয়।
তবে এবার খেলোয়াড়দের বলা হচ্ছে কনডমগুলো ব্যবহার না করে স্মারক হিসেবে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য। করোনার পাশাপাশি এইচআইভি মোকাবিলায় সতর্কতা বৃদ্ধি করার কথাও বলা হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর