× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

অলরাউন্ড নৈপুণ্যে সিরিজ জীবিত রাখলেন মঈন আলী

খেলা

স্পোর্টস ডেস্ক
২০ জুলাই ২০২১, মঙ্গলবার

ব্যাট-বলে অলরাউন্ড নৈপুণ্য দিয়ে পাকিস্তান-ইংল্যান্ড সিরিজ জীবিত রাখলেন মঈন আলী। রোববার রাতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৪৫ রানে হারায় ইংল্যান্ড। এতে সিরিজে সমতায় ফেরে স্বাগতিক ইংলিশরা। হেডিংলিতে আগে ব্যাটিং শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিল কাঁটায় কাঁটায় ২০০ রান। জবাবে ১৫৫/৯ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে পাকিস্তান। আজ ম্যানচেস্টারে সিরিজ নির্ধারণী ম্যাচে মাঠে নামবে দু’দল। এদিন টস হেরে আগে ব্যাটিংয়ে ইনিংসের ১ বল বাকি রেখে ২০০ রানে অলআউট হয় ইংল্যান্ড। টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে পাকিস্তানের বিপক্ষে এটাই তাদের সর্বোচ্চ।
এউইন মরগানের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেয়া  কিপার-ব্যাটসম্যান জস বাটলার করেন ৩৯ বলে ৫৯ রান। মাঝে তাণ্ডব চালান মইন ও লিয়াম লিভিংস্টোন ২৩ বলে ৩৮ ও মঈন আলীর খেলেন ১৬ বলে ৩৬ রানের বিধ্বংসী ইনিংস। ব্যাট হাতে মঈন আলী হাঁকান ছয়টি চার ও একটি ছক্কা। ইংল্যান্ডের বিপক্ষে কখনও দেড়শ কিংবা এর বেশি রানের লক্ষ্য তাড়া করে জিততে না পারা পাকিস্তান জবাবে থামে ১৫৫ রানে। ওপেনার মোহাম্মদ রিজওয়ান করেন সর্বোচ্চ ৩৭ রান। স্বাগতিকদের তিন স্পিনার ভাগাভাগি করেন পাঁচ উইকেট । বিস্ফোরক ব্যাটিংয়ের পর দুই উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন মঈন। দুটি উইকেট নেন রশিদ, একটি পার্কিনসন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর