× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার , ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ

দিনাজপুরে ৫ শতাধিক পরিবারের ঈদুল আজহা পালন

অনলাইন

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে
(২ সপ্তাহ আগে) জুলাই ২০, ২০২১, মঙ্গলবার, ১২:৪৫ অপরাহ্ন

সৌদি আরবের সাথে মিল রেখে আজ মঙ্গলবার দিনাজপুর সদরসহ কয়েকটি স্থানে পৃথকভাবে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন কমপক্ষে ৫ শতাধিক পরিবার। পরে তারা পশু কোরবানি দিয়েছেন।

আজ মঙ্গলবার সকাল ৭.৩০ মিনিটে শহরের বাসুনিয়াপট্টিতে (পার্টি সেন্টার) একটি কমিউনিটি সেন্টারে ঈদের প্রধান জামাত আদায় করেছেন প্রায় তিন শতাধিক পরিবার। এতে ইমামতি করেন বিরল উপজেলার একটি মাদ্রাসার ( ফ্যামিলি গার্ডেন মাদ্রাসার) শিক্ষক মাওলানা আব্দুর রাজ্জাক।

এছাড়াও পৃথক ভাবে চিরিরবন্দর উপজেলার সাইতাড়া রাবার ড্যাম, বিরল উপজেলার বালান্দরপুর, কামদেবপুর কাজীপাড়া, কাহারোল উপজেলার জয়নন্দ এবং গড়েয়াসহ আরো কয়েকটি স্থানে সিমিত সংখ্যক অনুসারি পবিত্র ঈদের নামাজ আদায়সহ পশু কোরবানি দেন বলে  স্থানীয় সূত্রে জানা গেছে।

সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরের কয়েকটি স্থানে ২০০৭ সাল থেকে দুই ঈদের নামাজ আদায়সহ আনন্দ ভাগাভাগি করে আসছেন কিছু সংখ্যক অনুসারি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সোহেল
২০ জুলাই ২০২১, মঙ্গলবার, ১:৩২

এরা হচ্ছে বিদআতি। এদের কঠোর থেকে কঠোরতম শাস্তি হওয়া উচিত।

মোঃ মেহেদুল ইসলাম
২০ জুলাই ২০২১, মঙ্গলবার, ১২:৪৩

অনেকেই সৌদি আরবের সঙ্গে ঈদ করছে, সময়ের ভিন্নতায়, বাংলাদেশর বেশির ভাগ করছে না। ইসলামের আরও বিশেষ দিন যেমনঃ ঈদে মিলাদুননবি,শবেমেরাজ শবে বরাত ইত্যাদি পালিত হয়। লাইলাতুলকদর রাত হলো রমজানের শেষ বেজোড় রাত সৌদি আরবে যে রাত গুলো বেজোড় বাংলাদেশে সেই রাত গুলো জোড়, বাংলাদেশে বেজোড় রাত গুলো সৌদি আরবে জোড় রাত হয়,তাহলে আমাদের লাইলাতুলকদর রাত ও সৌদি আরবের লাইলাতুলকদরের রাতের মধ্যে কোনটি সঠিক?

z Ahmed
২০ জুলাই ২০২১, মঙ্গলবার, ১২:৫৯

এই লোকেরা অন্ধকারে পাগল। আমরা কি সৌদি আরবের সময় অনুসারে আমাদের সালাহ নামাজ পড়ি? এটি বাংলাদেশ থেকে অনেক দূরে ভিন্ন দেশ। তাদের সময় এবং আমাদের সময় পার্থক্য। এই লোকগুলি বিপথগামী বলে মনে হচ্ছে। বেশিরভাগ বিদ্বান ইমাম, মুসলিম আলেমরা আগামীকাল ইআইডি উল আযহা উদযাপন করবেন। এগুলি কেন অন্যরকম আচরণ করছে?

অন্যান্য খবর