× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার , ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ভোগান্তি

অনলাইন

ইকবাল আহমদ সরকার, গাজীপুর থেকে
(২ সপ্তাহ আগে) জুলাই ২০, ২০২১, মঙ্গলবার, ১২:৪৮ অপরাহ্ন

ভোর থেকেই  বিপুলসংখ্যক নানা বয়সী লোকজন স্বজনদের সাথে ঈদ করতে গাজীপুরের বিভিন্ন সড়ক-মহাসড়ক হয়ে ছুটছেন দলে দলে। এদের সঙ্গে রয়েছে গতকাল ছুটি হওয়া লাখ লাখ পোশাক শ্রমিক। সকালে পথে নেমেই তারা পড়েন যানবাহনের সংকটে।গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত পর্যন্ত চরম ভোগান্তিতে পড়েন তারা।
ঢাকা-ময়মনসিংহ এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর অংশের বিভিন্নস্থানে সকাল থেকে যানজটের সৃষ্টি হয়। এসব যানবাহনের বেশি সংখ্যক যাত্রী তোলা হচ্ছে আবার নেয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া। পর্যাপ্ত সংখ্যক বাসের সংকট থাকায় অনেকেই ট্রাক, পিকআপ ভ্যানে ওঠে বৃষ্টিতে ভিজেও ছুটছেন তাদের গন্তব্যে। বৃষ্টির কারণে আর সড়কের পাশে পানি জমে থাকায় শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত অসংখ্য মানুষকে নাকাল হতে হয়েছে। করোনা সংক্রমণের এই সময়ে চলার পথে কোথাও স্বাস্থ্যবিধির বালাই নেই। অধিকাংশ মানুষের মুখে মাস্ক ব্যবহার ছাড়া পুরোটাই যেন স্বাভাবিক সময়ে অবস্থা।


বিআরটি প্রকল্পের কাজ চলমান থাকায় এবং সড়কের বিভিন্ন জায়গায় ভাঙ্গাচোরা থাকার কারণে ঢাকা-ময়মনসিংহ মহসড়কের টঙ্গী বাজার থেকে টঙ্গী স্টেশন রোড, চেরাগ আলী মার্কেট বোর্ডবাজার ভোগড়া বাইপাস এলাকায় যানবাহন চলাচল করছে থেমে থেমে। অন্যদিকে টাঙ্গাইল মহাসড়কের সফিপুর থেকে কালিয়াকৈর পর্যন্ত ও একই চিত্র দেখা যায়। যদিও ট্রাফিক পুলিশ হাইওয়ে পুলিশকে সড়ক-মহাসড়ক পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করতে দেখা যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর