× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ

দলকে প্রথম উইকেট এনে দিলেন সাকিব

খেলা

স্পোর্টস রিপোর্টার
২০ জুলাই ২০২১, মঙ্গলবার

হারারেতে টসে হেরে আগে ব্যাটিংয়ে গিয়ে শুরুতে স্বচ্ছন্দই দেখাচ্ছিল স্বাগতিকদের। ওপেনিংয়ে ৮ ওভারে ৩৬ রানের জুটি গড়েন টাডিওনাশে মারুমানি ও জেসি চাকাভা। নবম ওভারে অধিনায়ক তামিম ইকবাল বল তুলে দেন সাকিব আল হাসানের হাতে। আর নিজের প্রথম ওভারেই দলকে ব্রেক থ্রু এনে দেন সাকিব। মারুমানিকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন এ বাঁহাতি স্পিনার। জিম্বাবুয়ে সফরে ব্যাট-বলে দারুণ সময় কাটাচ্ছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশর জয়ে বল হাতে ৫ উইকেট নেন সাকিব। দ্বিতীয় ওয়ানডেতে খেলেন ম্যাচজয়ী হার না মানা ৯৬ রানের ইনিংস।

ইনজুরি কাটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে দলে ফিরেছেন মোস্তাফিজুর রহমান।
একাদশে জায়গা পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহানও। একাদশ থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ ও বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।

মঙ্গলবার হারারেতে টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। ২-০তে এগিয়ে ইতিমধ্যেই সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। আজ জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের সুযোগ। বিদেশের মাটিতে বাংলাদেশ দল ওয়ানডেতে প্রতিপক্ষকে সর্বশেষ হোয়াইটওয়াশ করেছিল এক যুগ আগে। ২০০৯ এ ওয়েস্ট ইন্ডিজ সফরে ক্যারিবীয়দের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছিল টাইগাররা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর