× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার , ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ
করোনা ভাইরাস

কলকাতায় পশুর হাট বসেনি, রেড রোডে ঈদের নামাজও হচ্ছে না

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ সপ্তাহ আগে) জুলাই ২০, ২০২১, মঙ্গলবার, ২:৫৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: ১১:০১ পূর্বাহ্ন

করোনা ভাইরাস এবারও কেড়ে নিল ঈদুল আজহা। নারকেলডাঙায় পশুর হাট এবার শুনশান। ভেড়া কিংবা গরু এবার আসেনি পশুর হাটে। করোনার কারণে বন্ধ রাখা হয়েছে পশুর হাট। জাকারিয়া স্ট্রিটে নেই দুম্বা। সারদিয়ে দুর্গাপুর এক্সপ্রেস হয়ে আসা উটের সারিও চোখে পড়ল না। তাই কোরবানির ঈদ এবারও বিষণ্ন। খিলাফত কমিটি জানিয়ে দিয়েছে রেড রোডে এবারও ঈদুল আজহার নামাজ হবে না।
প্রায় তিনলাখ মুসলিম সমাগত হতেন এই নামাজে। ইব্রাহিমের ঘটনা মনে রেখে বিশ্বের মুসলিমরা পালন করেন এই ঈদুল আজহা। মুসলিমরা ইব্রাহিমের কথা স্মরণ করে পশু কোরবানি করেন। কোরবানির পশুর মাংস তিনভাগ করা হয়। এক ভাগ পরিবারের জন্যে, দ্বিতীয় ভাগ আত্মীয় বন্ধু প্রিয়জনদের মধ্যে বিতরণ করেন। আর তৃতীয় ভাগ দেয়া হয় এলাকার গরিব মানুষকে। এবার কোরবানিই কম তাই মাংস বিতরণের প্রশ্নই ওঠেনা। যদিও হোটেল রেস্তোরাঁর দরজা নির্দিষ্ট সময়ের জন্যে খুলছে, কিন্তু ঈদ এর সেই উদযাপন কোথায়?

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর