× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার , ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ

সিলেটে অবনতি হচ্ছে পরিস্থিতি, বাড়ছে মৃত্যু

অনলাইন

ওয়েছ খছরু, সিলেট থেকে
(২ সপ্তাহ আগে) জুলাই ২০, ২০২১, মঙ্গলবার, ৩:৩৯ অপরাহ্ন

সিলেটে থামছে না মৃত্যুর মিছিল। দিন দিন এ মিছিল আরো দীর্ঘ হচ্ছে। সেই সঙ্গে বাড়ছে আক্রান্ত শনাক্তের সংখ্যাও। গত এক সপ্তাহে সিলেটে করোনায় আক্রান্ত হয়ে অন্তত ৬০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত শনাক্তের সংখ্যাও প্রায় সাড়ে ৩ হাজার।

এদিকে- মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেটে করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় মারা গেছেন ১১ জন। একই সময়ে আক্রান্ত হয়েছেন আরো ৩৩৯ জন।

সিলেটে করোনায় মৃত্যু ও শনাক্তের দিক থেকে স্বস্তি ফিরছে। স্বাস্থ্য বিধি না মানার কারনেই সিলেটের রোগীর সংখ্যা বেড়েই চলেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ সিলেটের পরিচালক ডা. হিমাংশু লাল রায়। তার মতে- সিলেটের শহর এবং গ্রামে সমান ভাবে আক্রান্ত হচ্ছে রোগী।
এ কারনে বাড়ানো হচ্ছে চিকিৎসা সেবার পরিধিও।

রাত হলেই সিলেটে বাড়ে আতঙ্ক। এম্বুলেন্সের সাইরেনে ভারী হয়ে উঠে সিলেটের বাতাশ। করোনা আক্রান্ত মুর্মুর্ষ রোগীদের নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে দৌড়ঝাপ করেন স্বজনরা। সিলেটে সব মিলিয়ে প্রায় ১৩০ টি মতো আইসিইউ রয়েছে। কিন্তু গত ১৫ দিন ধরে সিলেটে চলছে আইসিইউ সংকট। এখন রোগী বেড়ে যাওয়ায় অক্সিজেন নিয়ে শঙ্কা তৈরী হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে- চব্বিশ ঘন্টায় সিলেট বিভাগে মারা যাওয়া ১১ জনের মধ্যে ৬ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া- মৌলভীবাজারের ৩ জন, সুনামগঞ্জের ১ জন ও হবিগঞ্জের ১ জন এ সময়ে মারা গেছেন।

এ নিয়ে সিলেট বিভাগের চার জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮৯ জনে। এর মধ্যে সিলেট জেলারই ৪৭১ জন, সুনামগঞ্জের ৪৩ জন, মৌলভীবাজারের ৪৭ জন ও হবিগঞ্জের ২৮ জন।

সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেটজুড়ে ৩৩৯ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ২১৯ জন, সুনামগঞ্জে ৫৪ জন, মৌলভীবাজারে ২৬ জন ও হবিগঞ্জ জেলায় ৪০ জন শনাক্ত হয়েছেন। বর্তমানে সিলেট বিভাগে ৩৫৮ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২০ জুলাই ২০২১, মঙ্গলবার, ৫:৩১

দৌড় ঝাপ করতে কষ্টের কথা বিবেচনা করে অন্তত টিকা দেওয়ার আগ পর্যন্ত নিজেকে রক্ষা করুন।

অন্যান্য খবর