× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার , ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ

সিরিজসেরা পুরস্কার সাকিবের

খেলা

স্পোর্টস রিপোর্টার
২০ জুলাই ২০২১, মঙ্গলবার




জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেলেন সাকিব আল হাসান। সিরিজে বল হাতে সর্বাধিক ৮ উইকেট শিকার তার। আর ব্যাট হাতে সাকিবের সংগ্রহ সিরিজের তৃতীয় সর্বাধিক ১৪৫ রান।

১২ বছর পর বিদেশের মাটিতে ওয়ানডে ক্রিকেটে কোনো দলকে হোয়াইটওয়াশের কৃতিত্ব দেখালো বাংলাদেশ। মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারায় টাইগাররা। জিম্বাবুয়েকে ৩-০তে হারিয়ে আইসিসি বিশ্বকাপ সুপার লীগে অংশ সিরিজের পূর্ণ ৩০ পয়েন্ট অর্জন করলো বাংলাদেশ।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টসে হেরে আগে ব্যাটিং শেষে বাংলাদেশকে ২৯৯ রানের টার্গেট দেয় স্বাগতিকরা। জবাবে অধিনায়ক তামিম ইকবালের দারুণ শতকে ২ ওভার বাকি রেখেই দাপুটে জয় পায় বাংলাদেশ। ৯৭ বলে ১১২ রানের ইনিংস খেলেন ওপেনার তামিম ইকবাল। অপর ওপেনার লিটন দাস ৩২, সাকিব আল হাসান ৩০, মোহাম্মদ মিঠুন ৩০, আফিফ হোসেন করেন ২৪ রান।
প্রথমবার দলে সুযোগ পেয়ে ৩৯ বলে হার না মানা ৪৫ রানের ইনিংস খেলেন নুরুল হাসান সোহান। ম্যাচসেরার পুরস্কার পান তামিম।

এর আগে ইনিংসের ৩ বল বাকি রেখে ২৯৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। তিনটি করে উইকেট নেন পেসার মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন। অফস্পিনার মাহমুদুল্লাহ রিয়াদ নেন দুই উইকেট। আর একটি করে উইকেট পান বাঁহাকি স্পিনার সাকিব আল হাসান ও পেসার তাসকিন আহমেদ।

বিদেশের মাটিতে ওয়ানডে ক্রিকেটে সর্বশেষ ২০০৯ সালে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। সেবার ওয়েস্ট ইন্ডিজ সফরে এমন কৃতিত্ব দেখায় টাইগাররা।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের জয়ে বল হাতে পাঁচ উইকেটের কৃতিত্ব দেখান সাকিব। লিটন কুমার দাস হাঁকান সেঞ্চুরি। সিরিজে দ্বিতীয় সর্বাধিক ১৫৫ রান সংগ্রহ লিটনের। সিরিজের তিন ম্যাচে জিম্বাবুয়ের রেজিস চাকাভার সংগ্রহ ১৬৪ রান। দ্বিতীয় ওয়ানডেতে হার না মানা ৯৬ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন সাকিব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Anisur rahman
২১ জুলাই ২০২১, বুধবার, ৩:৫২

There is no credible success. Some people like easy hunting. Zimbabwe teams always help our players for practicing as well as earning scores.

শামীম
২০ জুলাই ২০২১, মঙ্গলবার, ৯:৪৪

বাংলাদেশের উচিত সারা বছর শুধু জিম্বাবুয়ের সাথে খেলা । তাহলে সারা বছর পূর্ণ পয়েন্ট পাবে আর র‌্যাঙ্কিং এ ১ নম্বর থাকতে পারবে।

অন্যান্য খবর