× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

কলকাতায় দু লক্ষ টাকাতেও মেলেনি দুম্বা, মহারাষ্ট্রে একটি ছাগলের দাম এক কোটি টাকা

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) জুলাই ২১, ২০২১, বুধবার, ৯:৫৩ পূর্বাহ্ন

করোনার কারণে এবারও কলকাতার কোরবানির ঈদ সংক্ষেপিত। বসেনি পশুর হাটও। ঈদুল আজহায় দুম্বার মাংস খাওয়ার রেওয়াজটি কলকাতার দীর্ঘদিনের। কিন্তু, রইস মুসলমানরা পকেটে দু লক্ষ টাকা নিয়েও খোঁজ পাননি দুম্বার।

মহারাষ্ট্রে কিন্তু এমনটি নয়। মহারাষ্ট্রের বুলধানা শহরে একটি ছাগলের দাম ধার্য হয়েছিল এক কোটি টাকা। কিন্তু ক্রেতা এই ছাগলের জন্যে ৫১ লাখ টাকা দিতে রাজি থাকলেও বিক্রেতা এক কোটি টাকার কমে এই ছাগল বিক্রি করতে রাজি হননি। সুদূর আজমের থেকে এই ছাগল নিয়ে মহারাষ্ট্রের বুলধানায় এসেছিলেন গোপাল রাও সোহেল তার ছেলে কপিলকে সঙ্গে করে।
সঙ্গে ছিল আরও ৩০টি ছাগল। সেগুলি ১৫ হাজার টাকা করে বিক্রি হয়েছে। কিন্তু, এক কোটির ছাগল কেনার ক্রেতা মিলল না। ৫১ লাখেই দর থেমে গেল। যেখানে অন্য ছাগলের দাম ১৫ হাজার, সেখানে এই ছাগলটি এক কোটি কেন? আসলে ছাগলের গায়ে জন্ম থেকে আরবি ভাষায় আল্লাহ লেখার আদলে চিহ্ন আছে। তাই এই ছাগল এত দামি। আদর করে গোপাল রাও ছাগলের নাম রেখেছেন টাইগার। টাইগারকে নিয়ে তিনি এখন ফিরে যাচ্ছেন আজমেরে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর