× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ

বাতিল হতে পারে টোকিও অলিম্পিক গেমস

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ সপ্তাহ আগে) জুলাই ২১, ২০২১, বুধবার, ৪:৪২ অপরাহ্ন

বাতিল হতে পারে টোকিও অলিম্পিক গেমস ২০২০। এ বিষয়টি অস্বীকার বা প্রত্যাখ্যান করেননি আয়োজক কমিটির প্রধান তোশিরো মুতো। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এতে বলা হয়, করোনা সংক্রমণের দিকে তিনি দৃষ্টি রাখবেন। প্রয়োজন হলে আলোচনা করবেন। আজ বুধবার। আর মাত্র একদিন পর শুক্রবার উদ্বোধন হওয়ার কথা বহু কাঙ্খিত অলিম্পিক গেমস। কিন্তু করোনা ভাইরাস যেভাবে ছড়িয়ে পড়ছে তাতে উদ্বেগ দেখা দিয়েছে।
এরই মধ্যে অলিম্পিক ভিলেজে কমপক্ষে দু’জন অ্যাথলেট করোনায় আক্রান্ত হয়েছেন। বিবিসি বলছে, অলিম্পিক গেমসের সঙ্গে সংশ্লিষ্ট এমন কমপক্ষে ৭০ জনের দেহে করোনা পজেটিভ ধরা পড়েছে। তোশিরো মুতো অলিম্পিক গেমস বাতিল হওয়ার সম্ভাবনা নিয়ে যেদিন কথা বলেছেন, ঠিক সেদিনই ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির প্রেসিডেন্টে থমাস ব্যাচ বলেছেন, এই গেমস বাতিল করা কখনো কোনো সমাধান হতে পারে না। উল্লেখ্য, এ মাসের প্রথমদিকে জাপান ঘোষণা দেয় যে, করোনা ভাইরাস নিয়ে উদ্বেগ বৃদ্ধির ফলে ফাঁকা মাঠেই হবে এই গেমস।
সংবাদ সম্মেলন করেছেন তোশিরো মুতো। এতে তার কাছে জানতে চাওয়া হয়েছিল- এখন শেষ মুহূর্ত। এই সময়ে এসে কি এই গেমস বাতিল হতে পারে? জবাবে তিনি বলেন, যদি করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পায় তাহলে আলোচনা অব্যাহত রাখবো। বর্তমান যে সময়ে আছি আমরা, তাতে করোনা সংক্রমণ বাড়তেও পারে আবার কমেও যেতে পারে। তাই পরিস্থিতির অবনতি হলে যা করতে হবে তা নিয়ে আমরা চিন্তা করবো। যদিও আনুষ্ঠানিকভাবে শুক্রবারের আগে এই গেমস শুরু হচ্ছে না। তবু মেয়েদের সফটবল এবং ফুটবল প্রতিযোগিতা আজ বুধবারই শুরু হয়ে গেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Sadera Sujan
২২ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ৫:০০

বাতিল হতে পারে টোকিও অলিম্পিক গেমস ২০২০ এখন কোন সাল?

অন্যান্য খবর