× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ

মহারাষ্ট্রের তথ্য সংশোধনের পর ভারতে কোভিডে একদিনে মৃত্যু প্রায় ৪ হাজার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ সপ্তাহ আগে) জুলাই ২১, ২০২১, বুধবার, ৫:০৫ অপরাহ্ন

বুধবার ভারতে একদিনে প্রায় ৪ হাজার কোভিড মৃত্যু রেকর্ড করা হয়েছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনে দেখানো হয়, একদিনে পুরো দেশে ৩ হাজার ৯৯৮ জনের মৃত্যু হয়েছে যারমধ্যে শুধু মহারাষ্ট্রেই মারা গেছেন ৩ হাজার ৬৫৬ জন। ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, মহারাষ্ট্র সরকার এর আগে গণনা করা হয়নি এমন ৩ হাজার ৫০৯ কোভিড মৃত্যুর সংখ্যা এদিন যুক্ত করেছে। এ কারণেই একদিনে অস্বাভাবিকভাবে এতো মৃতের সংখ্যা দেখানো হয়েছে।

গত কয়েকদিন ধরেই দেশটিতে দৈনিক মৃত্যু ছিল ৫০০-র আশপাশে। গত দু’দিন তা ৫০০-র নীচে নেমেছিল। মহারাষ্ট্রেও গত এক সপ্তাহে দৈনিক মৃত্যু হচ্ছিল ১৫০-র কাছাকাছি। এর আগেও ভারতের বিভিন্ন রাজ্যে কোভিডে আগের মৃত্যু যোগ করেছিল। তাতে পুরো দেশের দৈনিক মৃত্যু বেড়ে গিয়েছিল।

বুধবার মহারাষ্ট্র ছাড়া শুধুমাত্র কেরালায় শতাধিক মৃত্যু হয়েছে। বাকি সব রাজ্যে দৈনিক মৃত্যু ৫০-এর কম রয়েছে। এর আগে গত মাসে বিহারে একদিনে ৫ হাজারেরও বেশি মৃত্যু যুক্ত করা হয়েছিল।

ভারতে এখন পর্যন্ত কোভিডে প্রাণ হারিয়েছে ৪ লাখ ১৮ হাজার ৪৮০ জন। এরমধ্যে শুধু মহারাষ্ট্রেই প্রাণ গেছে ১ লাখ ৩০ হাজার ৭৫৩ জনের। দেশটিতে আক্রান্ত হয়েছে ৩ কোটি ১২ লাখের বেশি মানুষ। যদিও ওয়াশিংটনভিত্তিক ‘সেন্টার ফর গ্লোবাল ডেভেলপমেন্ট’-এর ধারণা অনুযায়ী দেশটিতে ৪৯ লাখ মানুষের মৃত্যু হতে পারে কোভিডে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর