× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার , ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ

চাঁদপরে বিভিন্নস্থানে কোরবানির গোশতে আল্লাহর নাম

বাংলারজমিন

চাঁদপুর প্রতিনিধি
২২ জুলাই ২০২১, বৃহস্পতিবার

চাঁদপুরে কোরবানির গরুর গোশতের টুকরোতে আল্লাহু লেখা ভেসে ওঠেছে। ঘটনাটি ঘটেছে বুধবার (২১ জুলাই) ঈদুল আজহার দিন চাঁদপুর শহরের, নাজিরপাড়া, পুরানবাজার ও সদরের সফরমালীসহ বেশ কিছু স্থানে  কোরবানির গোশতের  টুকরোতে আল্লাহু নাম ভেসে উঠেতে।

আর এই সব খবর ছড়িয়ে পড়লে এলাকার মানুষ  আল্লাহু লেখা দেখতে ভিড় জামায়। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও বেশও অনেকেই  আল্লাহু লেখার ছবি পোষ্ট করতে দেখা গেছে।

পুরানবাজার এলাকার ওমর ফারুক বলেন, কোরবানির জন্য আমরা একটি গরু  জবেহ করি। গরুর গোশত কাটা শেষে হঠাৎ একটি গোশতের টুকরোতে আল্লাহর নাম দেখতে পাই । আমরা গোশতের টুকরোটি হাতে নিয়ে ভালো করে দেখে নিশ্চিত হই গোশতে মধ্যে আল্লাহর নাম। আল্লাহর কাছে শুকিরায়, আমাদের কোরবানির গোশতে আল্লাহর নাম পাওয়া গেছে।

সদরের সফরমালী এলাকার মো. ইকরাম হোসেন বলেন, প্রতিবছরই আমরা কোরবানি দেই কিন্তু এবার কোরবানির গোশতের টুকরোতে আল্লাহ লেখা ভেসে উঠেছে। খবরটি জানাজানি হলে অনেকেই বাড়িতে ভিড় জমায়।
আমরা গোশতের টুকরোটি হেফাজতে রেখেছি।

চাঁদপুর বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদরাসার আরবি প্রভাষক মাও. আবু জাফর মো. মোজাম্মেল হক বলেন, পৃথিবীতে যুগে যুগে আল্লাহ তায়ালা মানুষকে বিভিন্ন ভাবে হেদায়েত করে থাকেন। তারই একটি অংশ কোরবানির গোশতে আল্লাহর নাম। পবিত্র কোরআন শরীফেও বিভিন্ন ভাবে এ কথা উল্লেখ রয়েছে। শুধু যে কোরবানির কোশতে আল্লাহর নাম ভেসে উঠে তা নয়, কবুতর, মাছ, গাছ, পানিসহ আল্লাহর তৈরি কতকিছুর মধ্যেই না আল্লাহর নাম ভেসে উঠে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Monjurul Haq
২২ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ১০:৫৮

আমিও একদিন বাজারের গোশতে এমনটি পেয়েছিলাম। অনেকে বললো যে, ইনজেকশন দেয়ার কারণে এমন দাগ হয়।

অন্যান্য খবর