× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার , ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ

ঈদের দ্বিতীয় দিনেও হচ্ছে পশু কোরবানি

অনলাইন

অনলাইন ডেস্ক
(২ সপ্তাহ আগে) জুলাই ২২, ২০২১, বৃহস্পতিবার, ১১:৩১ পূর্বাহ্ন

ঈদের দ্বিতীয় দিন বৃহস্পতিবারও রাজধানীর বিভিন্ন এলাকায় পশু কোরবানি দিচ্ছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। বুধবার ঈদের নামাজ আদায় করেই বেশিরভাগ মুসল্লি কোরবানি দিলেও, বিভিন্ন কারণে অনেকে গতকাল কোরবানি দিতে পারেননি।  বৃহস্পতিবার রাজধানীর রামপুরা, খিলগাঁও, মালিবাগ, বাসাবোসহ বিভিন্ন অঞ্চল ঘুরে কোরবানি দেয়ার দৃশ্য দেখা যায়।
আজ কোরবানি দেয়ার কারণ হিসেবে কেউ কেউ জানিয়েছেন, ঈদের দিন কোরবানি দিলে ঝামেলা বেশি হয়। মাংস কাটার জন্য কসাই খুঁজে পাওয়া যায় না। এ কারণে ঝামেলা মুক্তভাবে কোরবানি দিতে আজ কোরবানি দেয়া হচ্ছে।
পূর্ব রামপুরায় একটি স্থানে পাশাপাশি তিনটি গরু কোরবানি দিতে দেখা যায়। সেখান থেকে সাইফুল্লাহ নামের একজন বলেন, আজ কোরবানি দিতে কোনো বাধা নেই। ধর্মীয় রীতি অনুযায়ী আজ এবং আগামীকালও কোরবানি দেয়া যাবে। গতকাল কসাই খুঁজে পাইনি। তাছাড়া এদের দিন কোরবানি দিলে নানা ঝামেলা হয়।
সবকিছু মিলে আজ কোরবানি দিচ্ছি। কোনো ঝামেলা নেই, কসাই পেতে কোনো সমস্যা নেই।
রামপুরায় কোরবানি দেয়া শামসুল খান বলেন, গতকাল বিকেলে আমার ছোট ভাই কোরবানি দিয়েছে। ওখানে আমরা সবাই ছিলাম। ভেবেছিলাম ওদেরটা শেষ করে আমাদের গরুটা কোরবানি দেব। কিন্তু সময় কুলিয়ে উঠতে পারিনি। তাই আজ সকালে গরু কোরবানি দিলাম।

তিনি বলেন, আমরা সবসময় ঈদের দিন কোরবানি দেই। এবার ওই ঈদের পরের দিন কোরবানি দিচ্ছি। গতকালের তুলনায় আজ ঝামেলা কমে মনে হচ্ছে। এখন ভালোভাবে বাকি আনুষ্ঠানিকতা শেষ করার চেষ্টা করছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর