× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

অলিম্পিকের পর্দা উঠছে আজ

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ জুলাই ২০২১, বৃহস্পতিবার

করোনাভাইরাসের কারণে টোকিও অলিম্পিক নিয়ে জলঘোলা কম হয়নি। এক বছর পিছিয়ে আসা আসরটি নিয়ে এবারও দেখা দেয় নানা জটিলতা। কোভিড-১৯ এড়াতে অলিম্পিক আয়োজনের ঘোর বিরোধিতা করে জাপানবাসী। অবশেষে নির্ধারিত সময়েই পর্দা উঠছে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিক গেমসের। আজ (২৩শে জুলাই) শুরু হয়ে ৮ই আগস্ট পর্যন্ত চলবে আসর।
এবারের আসরে বাংলাদেশের ৬ অ্যাথলেট অংশ নেবেন। দুই আর্চার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। শুটার আব্দুল্লাহ হেল বাকি, সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ এবং স্প্রিন্টার জহির রায়হান। ছয় অ্যাথলেটের মধ্যে কেবল রোমান সানা অর্জন করেছেন টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা।

অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পতাকা থাকছে গত এসএ গেমসে ৫০ মিটার ব্রেস্টস্ট্রোক ও ১০০ মিটার মিডলে রিলেতে রুপা জেতা সাঁতারু আরিফুলের হাতে।
তবে শুরুর আগেই করোনার ধাক্কার মুখে পড়েছে অলিম্পিক।
দিনদিন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। বুধবার (২১ জুলাই) পর্যন্ত ৭৯ জন সংগঠক করোনাভাইরাসের আক্রান্ত হয়েছেন। খবর আনাদোলু এজেন্সির।

এদিন টোকিও অলিম্পিক আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে গেমসে অংশ নিতে জাপানে আসা ৮জন বুধবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম ঘেব্রেইয়েসুস বুধবার জানান, টোকিও অলিম্পিকে করোনা ছড়ানোর সম্ভাবনা ও শঙ্কা কোনোভাবেই উড়িয়ে দেয়া যাবে না। তবে তিনি সংক্রমণ রুখতে নানামুখী পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন।

এদিকে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় টোকিও শহওে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। যেটা ২২ই আগস্ট পর্যন্ত জারি থাকবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর