× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

ব্যক্তিগত রেকর্ড দিয়ে অলিম্পিক শুরু দিয়ার

খেলা

স্পোর্টস ডেস্ক
২৩ জুলাই ২০২১, শুক্রবার

উদ্বোধনী অনুষ্ঠানের বাকি আর মাত্র ৬ ঘণ্টা। এর আগেই অবশ্য শুরু হয়েছে টোকিও অলিম্পিকের বিভিন্ন ইভেন্ট। সেখানে শুরুটা দারুণ করেছেন বাংলাদেশি আরচার দিয়া সিদ্দিকী। নারী এককে র‌্যাংকিং রাউন্ডে ব্যক্তিগত রেকর্ড গড়েছেন তিনি।
করোনাভাইরাসের কারণে টোকিও অলিম্পিক নিয়ে জলঘোলা কম হয়নি। এক বছর পিছিয়ে আসা আসরটি নিয়ে এবারও দেখা দেয় নানা জটিলতা। করোনা এড়াতে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত প্রতিযোগিতায় ঘোর বিরোধিতা করে জাপানবাসী। তবে নির্ধারিত সময়েই গড়াচ্ছে অলিম্পিক। আজ শুক্রবার বিকাল ৫টায় শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান।
এর আগে ভোরেই হয়ে গেছে আরচারি নারী এককের র‌্যাংকিং রাউন্ড। যেখানে ৭২০ পয়েন্টের মধ্যে ৬৩৫ পয়েন্ট অর্জন করে ৩৬তম হয়েছেন দিয়া। এটিই তার ব্যক্তিগত সর্বোচ্চ পয়েন্ট। দিয়ার আগের ব্যক্তিগত সর্বোচ্চ ছিল ৬৩৪ পয়েন্ট।
তবে র‌্যাংকিং রাউন্ডের শুরুটা সহজ ছিল না দিয়ার। প্রথমার্ধে ৩৬০ পয়েন্টের মধ্যে পেয়েছিলেন ৩০৭ পয়েন্ট। ৫৯ নম্বরে ছিলেন ১৭ বছর বয়সী এই আরচার। তবে দ্বিতীয়ার্ধে সফলতা পান দিয়া। ৩২৬ পয়েন্ট অর্জন করে ৩৬ নম্বরে উঠে আসেন তিনি।
সবমিলিয়ে ৭২টি তীরের মধ্যে ১৯টিতে ১০ পয়েন্ট করে পেয়েছেন দিয়া। এছাড়া এক্স পেয়েছেন ৬টি। প্রথমার্ধের পঞ্চম রাউন্ডের শেষ শটে মাত্র ৬ পয়েন্ট পেয়েছিলেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর