× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

জালিয়াতির দায়ে গ্রেপ্তার হংকং ক্রিকেট দলের অধিনায়ক

খেলা

স্পোর্টস ডেস্ক
২৩ জুলাই ২০২১, শুক্রবার

আইজাজ খান, ২০১৮ সালে হংকং ক্রিকেট জাতীয় দলের হয়ে এশিয়া কাপে খেলেন। ২০১৯ সালে তাকে দেয়া হয় দলটির অধিনায়কত্বের দায়িত্ব। অথচ এই ক্রিকেটারই কী না নিজেকে শারীরিকভাবে অক্ষম দাবি করেছেন! বীমা কোম্পানির কাছ থেকে নিয়েছেন বিপুল পরিমাণ অর্থ সহযোগিতা। আর এই জালিয়াতির অভিযোগে আইজাজকে গ্রেপ্তার করলো হংকং পুলিশ।
স্থানীয় গণমাধ্যমের খবর, আইজাজ খান তিন মিলিয়ন হংকং ডলার জালিয়াতি করেছেন। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩.২৭ কোটি টাকার সমান।
জানা গেছে হংকংয়ের জাতীয় দলের অধিনায়ক বেশ কয়েকটি ক্রিকেট টুর্নামেন্টে খেলতে গিয়ে আহত হওয়ার জন্য বীমা সংস্থার থেকে অর্থ দাবি করেছিলেন। শারীরিকভাবে অক্ষম বলে সংস্থাটির কাছে অর্থ নেন তিনি।
এরপরই ওই বীমা সংস্থা আইজাজ খানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনে। তদন্তে নামে পুলিশ। তদন্তে জানা গেছে যে, আইজাজ খান ওই বীমা সংস্থার কাছে দাবী করেন যে তিনি কাজ করতে অক্ষম তাই তাকে অর্থ প্রদান করতে হবে। এরপরে দেখা যায় তিনি তার আয় চালিয়ে যেতে ১০ বা ততোধিক স্পোর্টস টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। তারপরে তার ক্ষতিপূরণ হিসাবে বিপুল পরিমাণ অর্থের জালিয়াতির অভিযোগ আনে ওই বীমা সংস্থা।
২০১৪ সালে হংকং জাতীয় দলের হয়ে অভিষেক হয় ২৮ বছর বয়সী আইজাজ খানের। এখন পর্যন্ত ৫৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন পাকিস্তানি বংশোদ্ভূত এই ক্রিকেটার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর