× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ

সিলেটে নবনিযুক্ত ফ্রান্সিস গোমেজের দায়িত্ব গ্রহণ

বাংলারজমিন

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি
২৪ জুলাই ২০২১, শনিবার

স্বাস্থ্যবিধি মেনে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় অবস্থিত লক্ষ্মীপুর মিশনে সিলেট ক্যাথলিক ধর্মপ্রদেশের নবনিযুক্ত বিশপ শরৎ ফ্রান্সিস গোমেজের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে মিশনের অডিটোরিয়ামে বিশপীয় অধিষ্ঠান অনুষ্ঠান শুরু হয়। করোনা পরিস্থিতিতে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পোপের প্রতিনিধি বাংলাদেশে নিযুক্ত ভ্যাটিক্যানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরি অনুজ্ঞাপত্র পাঠ করে নতুন বিশপকে অধিষ্ঠান করেন। এরপর বিশপকে সংবর্ধনা দেয়া হয়। ২০১১ সালের ৮ই জুলাই গঠিত এই ধর্মপ্রদেশে ৭টি ধর্মপল্লী ও একটি উপ-ধর্মপল্লী রয়েছে। ধর্মপ্রদেশটির আওতায় প্রায় ২০ হাজার খ্রিস্টভক্ত রয়েছেন। তাদের ৯৮ শতাংশই বিভিন্ন ক্ষুদ্র জাতিগোষ্ঠীর।
বিশপীয় অধিষ্ঠান কমিটির চেয়ারম্যান ঢাকা মহা-ধর্মপ্রদেশের আর্চবিশপ বিজয় এন ডি ক্রুজের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরি, নতুন দায়িত্বপ্রাপ্ত বিশপ শরৎ ফ্রান্সিস গোমেজ, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক শফিউল আলম চৌধুরী, অধিষ্ঠান কমিটির সমন্বয়কারী গ্যাব্রিয়েল কোড়াইয়া প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর