× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

শ্রীলঙ্কার ‘মড়ার উপর খাঁড়ার ঘা’

খেলা

স্পোর্টস ডেস্ক
২৪ জুলাই ২০২১, শনিবার

আইসিসি বিশ্বকাপ সুপার লীগের পয়েন্ট তালিকায় তলানির দিকে রয়েছে শ্রীলঙ্কা। এরমধ্যেই শাস্তির খাড়ায় পড়লো দলটি। আবারো পয়েন্ট কাটা পড়লো তাদের। ভারতের বিপক্ষে গত মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নির্ধারিত সময়ের মধ্যে এক ওভার কম বল করেছে শ্রীলঙ্কা। সুপার লীগের নিয়ম অনুযায়ী ১ পয়েন্ট কাটা হয়েছে তাদের। আরেকটি শাস্তিও পেয়েছে লঙ্কানরা। আইসিসির মন্থর ওভার রেটের নিয়মে দলটির খেলোয়াড়দের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালের কাছে দোষ স্বীকার করে নেন শ্রীলঙ্কা অধিনায়ক দাসুন শানাকা।
এতে কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।
কলম্বোতে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জয়ের খুব কাছেই ছিল শ্রীলঙ্কা। কিন্তু দিপক চাহারের অসাধারণ এক ইনিংসে তিন উইকেটের জয় তুলে নেয় ভারত।
এর আগেও মন্থর ওভারে রেটের জন্য পয়েন্ট হারিয়েছিল শ্রীলঙ্কা। গত মে মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক ম্যাচেই দুই ওভার কম করে দুই পয়েন্ট হারায় তারা। ১৩ দলের সুপার লীগের পয়েন্ট তালিকায় ১২ নম্বরে এখন দলটি। তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। গতকাল ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে সুপার লীগে ১১ ম্যাচ খেলে শ্রীলঙ্কা। এতে তাদের জয় মাত্র একটি। আর একটি ফলহীন ম্যাচের ৫ পয়েন্ট নিয়ে তাদের সাকুল্যে সংগ্রহ ছিল ১৫।
সুপার লীগে নিজেদের ১২ ম্যাচের আটটিতে জয় নিয়ে (৮০ পয়েন্ট) তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। টাইগাররা হার দেখেছে ৪ ম্যাচে। তালিকার শীর্ষে ইংল্যান্ডের সংগ্রহ ৯৫ পয়েন্ট। ১৫ ম্যাচের ৯টিতে জয় ও একটি ফলহীন ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে ইংলিশরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর