× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ
নতুন ভেন্যুর তালিকায় ভারত, নেপাল ও মালদ্বীপ

সাফ আয়োজনে অপারগতা প্রকাশ বাংলাদেশের

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৪ জুলাই ২০২১, শনিবার

করোনার অতি সংক্রমণে আবেদন করেও এএফসি কাপের ভেন্যু পায়নি বসুন্ধরা কিংস। আগামী ৩০শে আগস্ট থেকে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল বাংলাদেশে। কিন্তু স্পন্সর স্বল্পতা ও করোনা পরিস্থিতির কারণে সাফও হচ্ছে না বাংলাদেশে। করোনা পরিস্থিতির কারণে এই মুহূর্তে সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে চাচ্ছে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।  বাংলাদশে থেকে সরে যাওয়া সাফ ফুটবলের নতুন সময় নির্ধারণ হয়েছে আগামী অক্টোবের প্রথম সপ্তাহে। পাশাপাশি স্বাগতিক হওয়ার জন্য ভারত ছাড়াও  নেপাল ও মালদ্বীপ মৌখিকভাবে আবেদন করেছে। গতকাল সাফের দেশগুলোর সাধারণ সম্পাদকদের ভার্চুয়াল সভায় এমন আলোচনা হয়।
২০১৮ সালে সাফ চ্যাম্পিয়নশিপের সবশেষ আসরটি অনুষ্ঠিত হয় ঢাকায়। বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি ও মুজিব শতবর্ষ উপলক্ষ্যে পরবর্তী আসরটিও বাংলাদেশে হওয়ার কথা ছিল গত বছরে। করোনার কারণে গত বছর সাফ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়নি।
একই কারণে এবার বাংলাদেশ আয়োজনে অপারগতা প্রকাশ করেছে। তবে সদস্যরা সবাই চাইছে পিছিয়ে হলেও প্রতিযোগিতা যেন মাঠে গড়ায়। তাই সবার সম্মতিতে সাফ পিছিয়ে অক্টোবরে নেয়া হয়েছে। নতুন ভেন্যুর জন্য ভারত, নেপাল ও মালদ্বীপ আগ্রহ প্রকাশ করেছে। ভারতে সাফ হলে খেলা হবে কলকাতায়। তবে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল সভা শেষে মানবজমিনকে বলেন, ‘সাফের সব দেশই চায় সাফ ফুটবল হোক। আগামী অক্টোবর ফিফার নির্দিষ্ট সময়ে খেলা আয়োজনে সবাই একমত। পাঁচ দেশ নিয়েই লীগ পদ্ধতিতে হবে খেলা। ভেন্যুর জন্য তিন দেশের একটিকে বেছে নেয়া হবে। এরপর সভা করে সবকিছু চূড়ান্ত হবে।’ উল্লেখ্য ফিফা নিষিদ্ধ করায় সাফ চ্যাম্পিয়নশিপের এবারকার আসরে খেলতে পারছে না পাকিস্তান। আর করোনার কারণে চলতি বছর কোনো আন্তর্জাতিক আসর খেলবে না ভুটান।  যে কারণে পাঁচ দেশ নিয়েই হবে এবারের আসর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর