× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ
আলাপন

বয়সের কারণে টিকা নিতে পারছি না - ভাবনা

বিনোদন

এন আই বুলবুল
২৪ জুলাই ২০২১, শনিবার

ঈদের ছুটির পর এবার শিল্পীদের শুটিংয়ে ফেরার কোনো তাড়া নেই। এবারের লকডাউনে টিভি নাটকের শুটিং বন্ধের ঘোষনা এসেছে। তবে এর আগের লকডাউনে অনুমতি সাপেক্ষে অনেক শিল্পী শুটিংয়ে অংশ নেন। সেই সময়েও কোনো শুটিং করেননি বলে জানান জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। কিন্তু কেন? তার ভাষ্য, আমি এত অসচেতন নই যে, ঝুঁকি নিয়ে কাজ করতে হবে। করোনা সংক্রমন রোধে সরকার লকডাউন ঘোষনা দিয়েছে। আমি সেটি মেনে চলেছি। আমি মনে করি, প্রত্যেক মানুষের সরকারি বিধি-নিষেধ মেনে চলা উচিৎ।
তাহলে কি এই সময়টা অবসরেই কাটালেন? তিনি বলেন, না। অবসর কাটানো হয়নি। আমার ফাইনাল পরীক্ষা নিয়ে ব্যস্ত থাকতে হয়েছে। গেল ১৭ তারিখ পরীক্ষা শেষ হয়েছে। অনলাইনে পরীক্ষা দিয়েছি। আমি লন্ডনে একটি বিশ্ববিদ্যালয়ে গ্রাজুয়েশন করছি। করোনার কারণে যাওয়া সম্ভব হচ্ছে না বলেই অনলাইনে পরীক্ষা দিতে হয়েছে। ঈদ কেমন কাটালেন? ভাবনা বলেন, খুব ভালো বলা যাবে না। আমাদের এখন যে পরিস্থিতি এতে নিজেকে সুরক্ষা রাখাই জরুরী। নিজেকে সুরক্ষিত রাখার জন্য কী কী করছেন? উত্তরে তিনি বলেন, আমি বরাবরই সতর্কতা অবলম্বন করি। নিজেকে ঠিক রাখার জন্য যা যা প্রয়োজন সব করছি। এছাড়া আমি টিকা নিতে চাই। কিন্তু বয়সের কারণে টিকা নিতে পারছি না। আমাদের টিকার জন্য যে বয়সসীমা নির্ধারণ করা হয়েছে তার মধ্যে আমি পড়ি না। এদিকে এই অভিনেত্রী ঈদে এবার প্রথমবারের মতো বেতার নাটকে ছিলেন। ঈদের দিন তার অভিনীত ‘কয়েকটি চিঠি ও একটি গরু’  শিরোনামের একটি নাটক সম্প্রচার হয়। তারিক মনজুরের রচনায় এটি প্রযোজনা করেছেন সৈয়দা ফরিদা ফেরদৌসি যাত্রী। রবীন্দ্র প্রয়াণেও বেতারের একটি নাটকে থাকবেন বলে জানান অভিনেত্রী। এরইমধ্যে রবিন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প ‘মনিহারা’ অবলম্বনে ‘এ মনিহার আমায় নাহি সাজে’ শিরোনামের নাটকটির কাজ শেষ করেছেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর