× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

সাবেক মন্ত্রী অধ্যাপিকা জাহানারা বেগম আর নেই

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জুলাই ২৪, ২০২১, শনিবার, ১:৩০ অপরাহ্ন

সাবেক প্রতিমন্ত্রী, লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র সাবেক মহাসচিব অধ্যাপিকা জাহানারা বেগম আর নেই। আজ সকালে তার বসুন্ধরাস্থ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হলে দ্রুত এভারকেয়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।
তিনি জাতীয়তাবাদী যুব মহিলা দলের প্রতিষ্ঠাতা সভাপতি, বিএনপির ভাইস চেয়ারম্যান, রাজবাড়ী-১ (সদর-গোয়ালন্দ) আসনের সাবেক সাংসদ ও সাবেক সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছিন। তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।
জাহানারা বেগম রাজবাড়ী জেলায় জন্মগ্রহণ করেন। জাহানারা বেগম ১৭ বছর বয়সে ইডেন কলেজে ছাত্ররাজনীতিতে যুক্ত হন। ১৯৫৯ সালে তিনি তৎকালীন ছাত্র ইউনিয়ন মতিয়া গ্রুপের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি হাবিবুল্লাহ বাহার কলেজের অধ্যাপিকা ছিলেন।

তিনি দুবার সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী এবং তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রাথমিক শিক্ষা ও গণশিক্ষা বিষয়ক উপদেষ্টা ছিলেন।
তিনি পঞ্চম জাতীয় সংসদে মহিলা আসন-২২ এর সদস্য ছিলেন। ১৫ই ফেব্রুয়ারি ১৯৯৬ সালের ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মনোনয়নে রাজবাড়ী-১ (সদর-গোয়ালন্দ) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন তিনি।
ইন্তেকালের সময় তার বয়স হয়েছিল ৭৯ বছর। এসময় দুই পুত্র ও এক কণ্যা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আমেরিকায় অবস্থারত তার বড় ছেলে দেশে এলে শাহজাহানপুর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জাহানারা বেগমের ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম। নেতৃদ্বয় মরহুমার রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৪ জুলাই ২০২১, শনিবার, ১২:৪২

79 years age is huge for Bangladeshi woman. In Bangladesh average life span is less than 79 years أنا لله وأنا اليه راجعون

অন্যান্য খবর