× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ১৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ সফর ১৪৪৩ হিঃ

চিরনিদ্রায় শায়িত ফকির আলমগীর

বিনোদন

স্টাফ রিপোর্টার
২৪ জুলাই ২০২১, শনিবার

চিরনিদ্রায় শায়িত হলেন একাত্তরের কণ্ঠযোদ্ধা, কিংবদন্তী গণসংগীত শিল্পী ফকির আলমগীর। আজ বাদ যোহর রাজধানীর খিলগাঁওয়ের তালতলা কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন গুণী এই শিল্পীর ছেলে মাশুক আলমগীর রাজীব। এর আগে শনিবার সকাল ১১টায় পল্লীমা সংসদের মাঠে ফকির আলমগীরকে ‘গার্ড অব অনার’ দেয়া হয়। সেখানেই হয় প্রথম জানাজা। এরপর শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য এই গণসংগীতশিল্পীকে নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। মহামারী, বৃষ্টি, লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা করে তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে উপস্থিত হন সর্বস্তরের মানুষ। সেখানে প্রায় ঘন্টা খানেক রেখে খিলগাঁও চৌধুরী পাড়ায় নিয়ে আসা হয় শিল্পীর মরদেহ। বাদ যোহর সেখানকার মাটির মসজিদে দ্বিতীয় জানাজা শেষে তালতলা কবরস্থানে দাফন করা হয় তাকে।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৫ জুলাই থেকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন ফকির আলমগীর। এরমধ্যে শারীরিক অবস্থার অবনতি হলে ১৯ জুলাই তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। শুক্রবার (২৩ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে হার্ট অ্যাটাক হয় এই গুণী শিল্পীর। এরপর ১০টা ৫৬ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গণসংগীতশিল্পী ফকির আলমগীর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর