× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

‘লকডাউনে খেটে খাওয়া মানুষের জীবনের অনিশ্চয়তা বেড়ে যায়’

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জুলাই ২৪, ২০২১, শনিবার, ৪:২৬ অপরাহ্ন
ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, লকডাউনে খেটে খাওয়া মানুষের জীবনের অনিশ্চয়তা বেড়ে যায়। তবুও জীবনের সুরক্ষার প্রয়োজনে জনস্বার্থে কঠিন সিদ্ধান্ত নিয়েছে সরকার। তাই পূর্ণ সতর্কতা বজায় রেখে চলমান বিধিনিষেধ মেনে সংক্রমণের উচ্চমাত্রাকে নিয়ন্ত্রণ করার আহ্বান জানান তিনি।  আজ শনিবার তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

এসময় ওবায়দুল কাদের আরও বলেন, আমাদের উদাসীনতায় লাগামহীনভাবে সংক্রমণ বাড়তে থাকলে ভয়ানক অবস্থা তৈরি হতে পারে। তাই জনস্বার্থে এবং জনজীবনের সুরক্ষায় শেখ হাসিনা সরকার এই কঠোর বিধিনিষেধের সিদ্ধান্ত নিয়েছে। জীবনের প্রয়োজনে বা বেঁচে থাকার প্রয়োজনে সবাইকে ত্যাগ স্বীকার করে নিজ নিজ ঘরে অবস্থান করার অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, অহেতুক কেউ বাইরে বের হবেন না। শতভাগ মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চললে বিধিনিষেধের প্রয়োজন হতো না। কিন্তু কারো কারো উদাসীনতা এবং ঝুঁকি তোয়াক্কা না করে চলাফেরার কারণে সংক্রমণ পেয়েছে ঊর্ধ্বগতি। সরকারের বিভিন্ন উদ্যোগের পাশাপাশি চলমান লকডাউন কর্মহীন ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে আওয়ামী লীগের সকল নেতাকর্মীসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের মানবিক সহায়তা অব্যাহত রাখার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ব্রিফিংয়ে তিনি আগামী ৫ই আগস্ট থেকে মাসব্যাপী শোকের কর্মসূচি ঘোষণা করেন।   ওবায়দুল কাদের বলেন, শোকাবহ আগস্ট মাস আসন্ন।
বাঙালি জাতির ইতিহাসে সবচেয়ে শোকাবহ, মর্মান্তিক হত্যার স্মৃতিবিজড়িত আগস্ট মাস আমাদের দুয়ারে সমাগত। প্রতি বছর আগস্টে মাসে কেন্দ্র থেকে তৃণমূল পর্যায়ে ব্যাপক কর্মসূচি পালন করা হয়। কিন্তু এবার করোনার ভয়াবহতায় লকডাউনের কারণে দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশে আগস্টের কর্মসূচি সীমিত পরিসরে এবং কঠোর স্বাস্থ্যবিধি মেনে পালন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাই স্বাস্থ্যবিধি ও মাস্ক পরিধান করে সীমিত পরিসরে কর্মসূচি পালনে কেন্দ্র থেকে তৃণমূলের সাংগঠনিক ইউনিটসমূহকে দলের সভাপতির পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

এসময় সংক্রমণের উচ্চমাত্রার বিষয়টি মাথায় রেখে এবং কর্মসূচির ভাবগাম্ভীর্য বজায় রেখে ঘোষিত কর্মসূচি পালনের আহ্বান জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৫ জুলাই ২০২১, রবিবার, ১২:২৭

খেটে খাওয়া মানুষের খাদ্য নিরাপত্তার ব্যবস্থা করলে হত । উন্নয়ন কাজ একটি এক বছর পিছিয়ে দিলে কি খুব ক্ষতি হত ? আমেরিকা কানাডা মার্চ ২০২০ থেকে কর্মচ্যুত শ্রমিকদের বেতনের সমান ( কোন কোন ব্যক্তির বেতনের বেশি ) ২০০০ ডলার একাউন্টে মাসে মাসে জমা দিচ্ছে । তারা পারলে বাংলাদেশ পারবে না কেন ?

Abdur Razzak
২৪ জুলাই ২০২১, শনিবার, ৯:৩৬

আহ উন্নয়নে জোয়ার বইছে। খেটে খাওয়া মানুষের আয় বাণিজ্য বাড়ছে।

Abdur Razzak
২৪ জুলাই ২০২১, শনিবার, ৯:৩৫

আহ উন্নয়নে জোয়ার বইছে। খেটে খাওয়া মানুষের আয় বাণিজ্য বাড়ছে।

Mahbub
২৪ জুলাই ২০২১, শনিবার, ৮:২৪

"আমরা করোণার চেয়ে শক্তিশালী", করোনার ভয়ে নিজেই স্বেচ্ছায় বন্দিত্ব বরণ করেছেন। আপনার বর্তমান কথা বার্তায় লজ্জায়ও লজ্জা পায়। প্রতিটি মসজিদ থেকে করোনা বিষয়ে সতর্কতা ও চলমান লকডাউনের বিধিনিষেধ প্রচারের ব্যবস্থা নিন পাশাপাশি ৩৩৩ এর মাধ্যমে পর্যাপ্ত পরিমাণে খাদ্য সরবরাহের ব্যবস্থা করুন। শুধু প্রতিবেশী দেশকে ধার দিলেই হবেনা স্বদেশের মানুষকে সহায়তা নিশ্চিত করতে হবে।

আঃ রহমান
২৪ জুলাই ২০২১, শনিবার, ৬:২৮

আপনার মুখে এসব কথা আর ভূতের মুখে--------একই কথা ।

Shahab
২৪ জুলাই ২০২১, শনিবার, ৫:৩৩

O. M. G . What Mr. Kader is saying? Covid19 finish no more. We throw that covid19 bay of Bengal.

শহীদ
২৪ জুলাই ২০২১, শনিবার, ৫:১২

লকডাউন বান্ধবের উদাইররা দরদ উতলাইয়া উঠছে!

Md. Abbas Uddin
২৪ জুলাই ২০২১, শনিবার, ৪:৪৩

জীবন ও জীবিকা একই সাথে ভারসাম্য রক্ষা করে চালাতে চাইলে শতভাগ মানুষকে মাস্ক পরার আওতায় আনার কোন বিকল্প নেই। তাই শুধু মুল সড়কে কিছু গাড়ী চেক না করে অলি-গলি, পাড়া-মহল্লা, গ্রামের হাট-বাজার সর্বত্র কঠোর নজরদারী ও স্বাস্থ্যবিধি অমান্যকারীদের শাস্তি নিশ্চিত করতে হবে এবং জনপ্রতিনিধি, আলেম-ওলামা, মসজিদের ইমাম, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনকে সম্পৃক্ত করে জনসচেতনতা বৃদ্দি করতে হবে, ব্যাপক মাইকিং করতে হবে। অন্যথায় লকডাউন সফল হবে না।

আব্দুল্লাহ
২৪ জুলাই ২০২১, শনিবার, ৩:৪০

আহ কি দরদি কথা।

অন্যান্য খবর