× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ
করোনার মধ্যেই ডেঙ্গুর হানা

রাজধানীতে ২৪ ঘণ্টায় আরও ১০৪ ডেঙ্গু রোগী শনাক্ত

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জুলাই ২৪, ২০২১, শনিবার, ৪:৩৯ অপরাহ্ন
ফাইল ছবি

রাজধানীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১০৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এদের সবাই রাজধানীর বাসিন্দা। আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে এখন পর্যন্ত ৪২২ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকাতেই আছেন ৪১৯ জন, আর বাকি ৩ জন ঢাকার বাইরে অন্য বিভাগে। এই বছরের ১ জানুয়ারি থেকে ২৪ জুলাই পর্যন্ত ১ হাজার ৫৭৪ জন রোগী ভর্তি হয়েছেন এবং ছাড়া পেয়েছেন ১ হাজার ১৪৯ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৩ জনের মৃত্যুর তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

দেশে করোনা সংক্রমণের ঊর্দ্ধগতির মধ্যেই নতুন করে হানা দিচ্ছে ডেঙ্গু। বছরের সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে চলতি জুলাই মাসে। এ মাসের ২৪ দিনেই ১ হাজার ২০২ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন।
তাদের ৯৯ শতাংশই ঢাকার বাসিন্দা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৫ জুলাই ২০২১, রবিবার, ১২:৩৭

মরার উপর খাড়ার ঘা । একদিকে করোনা আরেক দিকে ডেঙ্গু । সিটি কর্পোরেশন শুধু পরিদর্শন আর জরিমানায় মগ্ন । নিজের দায়িত্ব পালনে অবহেলার চূড়ান্ত।

অন্যান্য খবর