× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

‘দেশের মানুষের জন্য ২১ কোটি করোনা টিকার ব্যবস্থা হয়েছে’

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জুলাই ২৪, ২০২১, শনিবার, ৫:২৪ অপরাহ্ন

করোনা সংক্রমণ রোধে দেশের মানুষের জন্য ২১ কোটি টিকার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ শনিবার করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি প্রতিরোধে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

বিভিন্ন উৎস থেকে সরকার করোনা টিকা সরবরাহ নিশ্চিত করেছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের মানুষের জন্য ২১ কোটি করোনা প্রতিরোধী টিকার ব্যবস্থা করা হয়েছে। টিকাগুলো সময়মতো পেলে বাংলাদেশ কোনো দেশ থেকে ভ্যাকসিনে পিছিয়ে থাকবে না। ৮০ শতাংশ জনগোষ্ঠীকে টিকার আওতায় আনা যাবে। তিনি আরও বলেন, প্রতিবেশী দেশগুলো থেকে করোনাভাইরাস প্রতিরোধী টিকা সবার আগে পেয়েছিলাম। ভারতীয় প্রতিষ্ঠান সেরাম ইন্সটিটিউটের সঙ্গে চুক্তি হয়েছিল। ৭০ লাখ পেয়েছি আর ৩০ লাখ উপহারের। আজও আমরা বাকি টিকা পাইনি।
তবে অন্যান্য সোর্স থেকে আমরা টিকা আনতে সফল হয়েছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে আমাদের হাতে ৩ কোটি চায়নার টিকা, ৭ কোটি কোভ্যাক্সের টিকা, ১ কোটি রাশিয়ার টিকা, ৩ কোটি অ্যাট্রাজেনেকার টিকা ও ৭ কোটি জনসনের টিকা রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৫ জুলাই ২০২১, রবিবার, ১২:৩৩

টিকার সরবরাহ থাকলে বাংলাদেশে ১০ বছর লাগবে না । দ্রুত টিকা দেওয়া হচ্ছে বাংলাদেশে । এখানে বাংলাদেশ সুবিধাজনক অবস্থানে আছে ।

Golam Soroar
২৫ জুলাই ২০২১, রবিবার, ১০:১১

চায়নার টিকা যে সুফল দেয়না টা প্রমানিত, তাহলে চাউনা থেকে কেন টিকা আনা হচ্ছে?

M Salim Ullah Enayet
২৪ জুলাই ২০২১, শনিবার, ৯:০১

ফালতু, মিথ্যুক শিরোমনি।

ক্ষুদিরাম
২৪ জুলাই ২০২১, শনিবার, ৭:২৬

মারহাবা ! মারহাবা !! দারুন একটা পকেট বানিজ্যও হবে মাইরী !! কোটিকোটি টাকার বিষয়, এটা কেবল আওয়ামী সরকারকেই মানায়৷!!

jakir
২৪ জুলাই ২০২১, শনিবার, ৮:০০

4 masa holo 2nd dos tika dite parinai

Team Nurul Choudhury
২৪ জুলাই ২০২১, শনিবার, ৬:২৫

Is that so!

Md. Abbas Uddin
২৪ জুলাই ২০২১, শনিবার, ৬:২৫

শুধু টিকার কথা বলে যাচ্ছেন! বিশেষজ্ঞরা বলছেন দেশের সকল মানুষকে টিকার আওতায় আনতে ১০ বছর সময় লাগবে। তাহলে এই ১০ বছরের মাঝা-মাঝি সময়ে মানুষ কিভাবে নিরাপদ থাকবে ? তাছাড়া যেভাবে করনার রূপ পরিবর্তিত হয়ে অধিক শক্তি নিয়ে আবির্ভুত হচ্ছে তাতে সকল ভ্যারিয়েন্টের ক্ষেত্রে সকল টিকা পুরোপুরি কার্যকরী নয় এবং অর্জিত এন্টিবডির স্থায়িত্বও বেশী নয় বলে বৈজ্ঞানিকগণ মত দিয়েছেন। তাই টিকার চিন্তা মাথায় রেখেই জরূরী ভিত্তিতে সকল মানুষকে আগে স্বাস্থ্যবিধি মানানো বিশেষ করে অন্ততপক্ষে যেকোন মূল্যে মাস্ক পরার আওতায় আনার ব্যবস্থা করতে হবে। পাশাপাশি অলি-গলি, পাড়া-মহল্লা, গ্রামের হাট-বাজার সর্বত্র কঠোর নজরদারী নিশ্চিত করতে হবে এবং জনপ্রতিনিধি, আলেম-ওলামা, মসজিদের ইমাম, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনকে সম্পৃক্ত করে জনসচেতনতা বৃদ্দি করা এবং নিয়মিত ব্যাপকভাবে মাইকিং করা জরূরী। এর বিকল্প নেই।

অন্যান্য খবর