× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

সাত দেশের সেরা নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী নিশাত

দেশ বিদেশ

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি
২৫ জুলাই ২০২১, রবিবার

বিশ্বের সাত দেশের ২৫০ জন শিক্ষার্থীর মাঝে সেরা হয়েছেন বাংলাদেশের শিক্ষার্থী আবু জাকারিয়া নিশাত। ইউরোপ মহাদেশের রাশিয়ায় অবস্থিত মস্কো স্টেট টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ে ইকোনমিকস ইন্টারপ্রাইস ম্যানেজমেন্ট বিভাগ থেকে এইচআর স্পেশালিস্ট ডিগ্রি অর্জন করেছেন তিনি। ব্রাজিল, চীন, উজবেকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, তানজানিয়া, মালির ২৫০ জন শিক্ষার্থীর মাঝে একমাত্র বাংলাদেশি হিসেবে নিশাত এই ডিগ্রি অর্জন করেছেন। বর্তমানে তিনি রাশিয়ার মস্কো স্টেট টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ে পিএইচডি কোর্সে অধ্যয়নরত। সেখানে তিনি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সেন্ট্রাল পরীক্ষায় থিসিসে সিজিপি ৫ এর মধ্যে ৫ অর্জন করেছেন। এ ছাড়াও হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের ওপর তার আন্তর্জাতিক জার্নালে চারটি আর্টিকেল প্রকাশিত হয়েছে। ময়মনসিংহ সদর উপজেলা ভাবখালী গ্রামের আবু জাকারিয়া নিশাত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের ২০১২-১৩ সেশনের সাবেক শিক্ষার্থী। তিনি ২০১৪ সালে সরকারিভাবে বৃত্তি পেয়ে ইউরোপ মহাদেশের রাশিয়ায় অবস্থিত মস্কো স্টেট টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।
সেখানে তিনি নিজের সাফল্য ধারাবাহিকভাবে বজায় রেখেছেন। বিভিন্ন দেশের শিক্ষার্থীদের পেছনে ফেলে অবস্থান করে নিয়েছেন সেরাদের কাতারে।
নিশাতের এমন সাফল্যে শুভেচ্ছা জানিয়েছেন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান, রেজিস্ট্রার ড. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, শিক্ষক সমিতির সাবেক সভাপতি শফিকুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের সহকারী অধাপক সঞ্জয় কুমারসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। এদিকে রাশিয়ার মস্কো স্টেট টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয় প্রশাসনও জানিয়েছে বিশেষ শুভেচ্ছা।  
সাবেক ব্যাংক কর্মকর্তা ফজলুল রহমান ও হোসনে আরা খাতুন দম্পতির দ্বিতীয় সন্তান। কৃতি শিক্ষার্থী আবু জাকারিয়া নিশাত দেশবাসীর কাছে দোয়া চেয়ে জানান, বাংলাদেশের সম্মান, বাবা-মা’র স্বপ্ন বাস্তবায়ন করতে পেরেছি। এখন বাংলাদেশের মানুষের জন্য কাজ করে সকলের পাশে থাকতে চাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর